• শিরোনাম

    তিন বছর পর নাকুগাঁও স্থলবন্দর দিয়ে যাত্রী পারাপার শুরু

    মোঃ মুকছেদুর রহমান, নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি : শুক্রবার, ২৩ জুন ২০২৩

    তিন বছর পর নাকুগাঁও স্থলবন্দর দিয়ে যাত্রী পারাপার শুরু

    apps

    টানা ৩ বছর পর অবশেষে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নাকুগাঁও স্থলবন্দর দিয়ে ভারতের মেঘালয় রাজ্যের ডালু ইমিগ্রেশন হয়ে যাত্রী পারাপারের অনুমোদন দেয়া হয়েছে। কিছুদিন আগে এই ইমিগ্রেশন চালু হওয়ার গুনগান শোনা গেলে সার্ভারের সমস্যা থাকার কারনে তা আর চালু করা সম্ভব হয় নি কিন্তু সেই সার্ভারের সমস্যার অবসান ঘটিয়ে চালু হলো ইমিগ্রেশন সিস্টেম।

    নাকুগাঁও ইমিগ্রেশন কতৃপক্ষের সূত্রে জানা যায়, দেশে করোনাভাইরাসের আবির্ভাবের কারণে ২০২০ সালের ১৮ মার্চ নাকুগাঁও স্থলবন্দর দিয়ে যাত্রী পারাপার এবং সকল প্রকার পণ্যের আমদানি-রপ্তানি বন্ধ করা হয়।
    পরবর্তীতে পাথর, কয়লা আমদানি শুরু হলেও বন্ধ ছিলো যাত্রী পারাপার। দীর্ঘ ৩ বছর পর বৃহস্পতিবার এ ইমিগ্রেশন দিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রী পারাপার শুরু হওয়ায় বৃদ্ধি পাবে সরকারের রাজস্ব।

    পাথর, কয়লা আমদানিকারকরা বলছেন, ৩ বছর পর ইমিগ্রেশন খুলে দেওয়ার খবরে দুই দেশের ব্যবসায়ীরা উচ্ছসিত ও আনন্দিত। কারণ দীর্ঘ সময় যাতায়াত বন্ধ থাকায় আমদানি পণ্যের গুণগত মান যাচাই করা সম্ভব হতো না।
    ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা এএসআই হানিফ উদ্দিন যাত্রী পারাপারের তথ্য নিশ্চিত করে বলেন, আজ সকাল থেকে বেলা ১২টা পর্যন্ত পাঁচজন বাংলাদেশী এবং পাঁচজন ভারতীয় নাগরিককে বাংলাদেশ ইমিগ্রেশন শেষ করে ভারতে পাঠানো হয়েছে।

    বাংলাদেশ সময়: ১২:০২ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৩ জুন ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ