• শিরোনাম

    ঢাকায় অনুষ্ঠিত হল লায়ন্স ইন্টারন্যাশনাল, ডিস্ট্রিক্ট ৩১৫ এ৩ এর কেবিনেট মেম্বার ইন্সটলেশন এবং ফার্স্ট কেবিনেট মিটিং ২০২৩-২০২৪

    নিজস্ব প্রতিবেদক: মঙ্গলবার, ০১ আগস্ট ২০২৩

    ঢাকায় অনুষ্ঠিত হল লায়ন্স ইন্টারন্যাশনাল, ডিস্ট্রিক্ট ৩১৫ এ৩ এর কেবিনেট মেম্বার ইন্সটলেশন এবং ফার্স্ট কেবিনেট মিটিং ২০২৩-২০২৪

    apps

    লায়ন্স ইন্টারন্যাশনাল, ডিস্ট্রিক্ট ৩১৫ এ৩ এর কেবিনেট মেম্বার ইন্সটলেশন এবং ফার্স্ট কেবিনেট মিটিং ২০২৩-২০২৪ ঢাকার প্রানকেন্দ্রে অবস্থিত শেরাটন হোটেল, বানানিতে গত ২৯ আগস্ট তারিখে সন্ধ্যা ৭ টায় অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন লায়ন্স ইন্টারন্যাশনাল এর সম্মানিত প্রাক্তন আন্তর্জাতিক পরিচালক, এম্বাসেডর অফ গুডউইল কাজি আকরাম উদ্দিন আহমেদ পিএমজেএফ, বিশেষ অতিথি ছিলেন প্রাক্তন আন্তর্জাতিক পরিচালক, এম্বাসেডর অফ গুডউইল শেখ কবির হোসেন পিএমজেএফ এবং প্রাক্তন আন্তর্জাতিক পরিচালক, এম্বাসেডর অফ গুডউইল মোসলেম আলি খান পিএমজেএফ। সম্মানিত অতিথি হিসেবে ছিলেন পিডিজি নাযমুল হক পিএমজেএফ, গ্যাট এরিয়া লিডার এবং আন্তর্জাতিক পরিচালক এন্ডর্সি ২০২৫, এমডি৩১৫, কাউন্সিল চেয়ারপার্সন ইঞ্জিনিয়ার মোঃ আবদুল ওহাব পিএমজেএফ, পিসিসি এ কে এম রেজাউল হক এমজেএফ, এম্বাসেডর অফ গুডউইল এবং চেয়ারম্যান- বাংলাদেশ লায়ন্স ফাউন্ডেশন এবং লায়ন্স পিডিজি ফোরাম এর চেয়ারম্যান পিডিজি এম এ হাসান পিএমজেএফ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সদ্য প্রাক্তন কাউন্সিল চেয়ারপার্সন ও স্পাউস অফ ডিজি এস কে কামরুল, সেকেন্ড ভাইস কাউন্সিল চেয়ারপার্সন প্রফেসর ডক্টর মোহাম্মদ সিরাজুল হক চৌধুরী, ডক্টর মোঃ বশির উল্লাহ্‌ পিএমজেএফ, ডিস্ট্রিক্ট গভর্নর, ডিস্ট্রিক্ট ৩১৫ এ২, মোঃ লুৎফর রহমান এমজেএফ, ডিস্ট্রিক্ট গভর্নর, ডিস্ট্রিক্ট ৩১৫ বি১, আহমেদুজ্জামান এমজেএফ, ডিস্ট্রিক্ট গভর্নর, ডিস্ট্রিক্ট ৩১৫ বি২, ফারহানা নাজ এমজেএফ, ডিস্ট্রিক্ট গভর্নর, ডিস্ট্রিক্ট ৩১৫ বি৩, মোঃ এম মহিউদ্দিন চৌধুরী এমজেএফ ডিস্ট্রিক্ট গভর্নর, ডিস্ট্রিক্ট ৩১৫ বি৪ সহ সকল ডিস্ট্রিক্ট এর ফার্স্ট ভাইস ডিস্ট্রিক্ট গভর্নর, সেকেন্ড ভাইস ডিস্ট্রিক্ট গভর্নর, কেবিনেট সেক্রেটারি, কেবিনেট ট্রেজারার, পাস্ট ডিস্ট্রিক্ট গভর্নরবৃন্দ, সিনিয়র লায়ন নেতৃবৃন্দ সহ ডিস্ট্রিক্ট ৩১৫এ৩ এর সকল কেবিনেট মেম্বার ও লিও সদস্যরা। উক্ত এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এবছরের সম্মানিত ডিস্ট্রিক্ট গভর্নর ডাইনামিক লিডার, বাংলাদেশ লায়ন্স ফাউন্ডেশন এর ফার্স্ট ভাইস চেয়ারম্যান ফারহানা বকস্।

    এই অনুষ্ঠানটি তিনটি পর্বে অনুষ্ঠিত হয়েছে। প্রথম পর্বে ক্লাব সভাপতি, সেক্রেটারি, ট্রেজারার এবং জোন চেয়ারপার্সন ট্রেনিং, দ্বিতীয় পর্বে কেবিনেট মেম্বারদের ইন্সটলেশন এবং তৃতীয় পর্বে ফার্স্ট কেবিনেট মিটিং।

    ক্লাব সভাপতি, সেক্রেটারি, ট্রেজারার এবং জোন চেয়ারপার্সন ট্রেনিং পর্বটিতে রিসোর্স পার্সন ছিলেন পিডিজি ইঞ্জিনিয়ার ওয়াহিদুর রহমান আজাদ এমজেএফ। তিনি লায়ন্স ইন্টারন্যাশনাল এর বিভিন্ন পর্যায়ের নেতৃত্বের কাজ ও দায়িত্ব সমূহ সম্পর্কে প্রাণবন্ত আলোচনা করেন। এই ট্রেনিং পর্বটির মাধ্যমে সকলেই লায়ন্স ইন্টারন্যাশনাল এর বিভিন্ন সেবাধর্মি কাজ এবং এর লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কেও সুনির্দিস্ট ধারনা অর্জন করেন। পরবর্তিতে মাল্টিপল ডিস্ট্রিক্টের এলসিআইএফ কোঅর্ডিনেটর পিডিজি কাজী সাইফুল ইসলাম পিএমজেএফ লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন সম্পর্কে আলোচনা করেন। তিনি লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন কিভাবে সমাজের অসহায় মানুষদের সেবা করে যাচ্ছে সেসম্পর্কে আলোচনা করেন এবং সকলকে এই সংগঠনে ডোনেশন করার জন্য উদ্ভুদ্ধ করেন। এরপরই পিডিজি নাযমুল হক পিএমজেএফ, গ্যাট এরিয়া লিডার এবং আন্তর্জাতিক পরিচালক এন্ডর্সি ২০২৫, এমডি৩১৫ লায়ন্স ইন্টারন্যাশনাল এর এবছরের ইন্টারন্যাশনাল প্রেসিডেন্ট এর কর্মপরিকল্পনা মিশন ১.৫ সম্পর্কে একটি সেশন নেন। এই সেশনে তিনি আগামীতে লায়ন্স ইন্টারন্যাশনাল এর মেম্বার সংখ্যা ১.৫ মিলিয়ন এ উন্নীত করার লক্ষে ইন্টারন্যাশনাল থেকে গৃহীত পদক্ষেপ সমূহ সম্পর্কে আলোচনা করেন।

    কেবিনেট মেম্বার ইন্সটলেশন পর্বটি সন্ধ্যা ৭.৩০ মিনিটে শুরু হয়। লায়ন্স ইন্টারন্যাশনাল এর প্রথা অনুযায়ী মিটিং কল টু অর্ডার, কোরআন তেলাওয়াত, জাতীয় সংগীত এই পর্ব সমূহের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর আগত অতিথিদের পরিচয় করানো হয়। এ পর্বটি পরিচালনা করেন সদ্য প্রাক্তন কাউন্সিল চেয়ারপার্সন ও স্পাউস অফ ডিজি এস কে কামরুল। একই সময় সকল অতিথিদের ডিস্ট্রিক্ট গভর্নর এর লোগো সংবলিত উত্তরীয় পরিয়ে সম্মানিত করা হয়। এরপরই এবছরের জেলা গভর্নর ফারহানা বকস্ সদ্যবিদায়ী জেলা গভর্নর এমএমএ বাশার পিএমজেএফ এর কাছ থেকে আনুষ্ঠানিক ভাবে দায়িত্বভার গ্রহন করেন। এরপরই তিনি ইন্সটলেশন পর্বের আনুষ্ঠানিক শুভ আরম্ভ ঘোষণা করেন। প্রথমেই তিনি ভাইস ডিস্ট্রিক্ট গভর্নরদের শপথ বাক্য পাঠ করান। এরপর তিনি কেবিনেট সেক্রেটারি ও কেবিনেট ট্রেজারারদের শপথ বাক্য পাঠ করান। তারপরই সকল রিজিওন চেয়ারপার্সন হেডকোয়ার্টার, রিজিওন চেয়ারপার্সন, জোন চেয়ারপার্সন, ডিস্ট্রিক্ট চেয়ারপার্সন সহ সকল কমিটি চেয়ারপার্সনদের শপথ বাক্য পাঠ করান। শপথ বাক্য পাঠ করানো শেষে সকল অতিথিদের ডিস্ট্রিক্ট গভর্নর এর পক্ষ থেকে শুভেচ্ছা উপহার প্রদান করা হয়। বক্তব্য প্রদান পর্বে আগত অতিথিবৃন্দ জমকালো আয়োজন, অনুষ্ঠানের সফলতা ও সুশৃঙ্খলা সম্পর্কে ভূয়সী প্রশংসা করেন। ডিস্ট্রিক্ট গভর্নর ফারহানা বকস্ তাঁর বক্তব্যে আগত সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি আগামী একটি বছর কিভাবে সফলতার সাথে এগিয়ে নিবেন তাঁর কর্মপরিকল্পনা তুলে ধরেন। সকলকে নৈশভোজের আমন্ত্রণ জানিয়ে কেবিনেট মেম্বার ইন্সটলেশন পর্বটির সমাপ্তি ঘোষণা করেন।

    ফার্স্ট কেবিনেট মিটিং পর্বটি নৈশভোজের পরেই অনুষ্ঠিত হয়। এই পর্বের সভাপতির দায়িত্ব পালন করেন সম্মানিত ডিস্ট্রিক্ট গভর্নর ফারহানা বকস্। ২০২২-২০২৩ লায়ন কার্যবর্ষের ৪র্থ কেবিনেট মিটিং এর কার্যবিবরনী উপস্থাপন, ২০২৩-২০২৪ লায়ন কার্যবর্ষের ডিস্ট্রিক্ট পরিচালনার সম্ভাব্য বাজেট উপস্থাপন, বিবিধ পর্বে বিভিন্ন বিষয় আলোচনা সহ এজেন্ডা অনুযায়ী অন্যান্য বিষয় সম্পর্কে ফলপ্রসূ আলোচনা ও সিধান্ত গৃহীত হয়। সর্বোপরি আনন্দঘন পরিবেশের মাধ্যমে ঝাকঝমকপূর্ন অনুষ্ঠানের শুভ সমাপ্তি হয়।

    বাংলাদেশ সময়: ২:৫০ অপরাহ্ণ | মঙ্গলবার, ০১ আগস্ট ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ