• শিরোনাম

    জামালপুর সদর ৫ আসনের বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবুল কালাম আজাদ

    আল মাসুদ লিটন জামালপুর জেলা প্রতিনিধি:- সোমবার, ২৭ নভেম্বর ২০২৩

    জামালপুর  সদর ৫ আসনের বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবুল কালাম আজাদ

    apps

    আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার সাথে সাথেই বাংলাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের যাচাই বাছাই শেষ করে ২৬ নভেম্বর বিকেল বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জামালপুর সদর ৫ আসন থেকে সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদ কে মনোনীত করেছেন।

    আবুল কালাম আজাদ, জামালপুর শহর পুরাতন ১নং বর্তমানে ২ নং ওয়ার্ডে দেওয়ানপারা ৭ জানুয়ারি ১৯৫৭ সালে জন্মগ্রহণ করেন, শিক্ষা জীবনে জামালপুর ঐতিহ্যবাহী সরকারি জেলা স্কুল থেকে মাধ্যমিক ও সরকারি আশেক মাহমুদ কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর (বিসিএস )শেষ করে ১৯৮২ সালের বিশেষ বিসিএস ব্যাচের একজন কর্মকর্তা। কর্মজীবনে তিনি প্রশাসনের বিভিন্ন স্তরে কাজ করেছেন। তিনি বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব; বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব এবং প্রধানমন্ত্রীর মুখ্য সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক সাবেক মুখ্য সমন্বয়ক। এছাড়াও তিনি জাতিসংঘের ক্লাইমেট ভালনারেবল ফোরাম (সিভিএফ) প্রেসিডেন্সির বিশেষ দূত, ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের বায়োডাইভারসিটি বিষয়ক গ্লোবাল কমিশনের কমিশনারসহ বিভিন্ন দায়িত্ব পালন করেন।তিনি বর্তমানে বাংলাদেশ স্কাউটস সভাপতি।

    বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী হিসেবে জামালপুর সদর ৫ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে (৭ জানুয়ারি ২০২৪ ) অংশগ্রহণ করছেন …..
    এছাড়াও জামালপুর জেলায় চারটি আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছে জামালপুর ১- নুর মোহম্মদ। জামালপুর ২- ফরিদুল হক খান দুলাল ।জামালপুর- ৩ মির্জা আজম । জামালপুর- ৪ মাহবুবুর রহমান হেলাল……..

    বাংলাদেশ সময়: ১০:০০ পূর্বাহ্ণ | সোমবার, ২৭ নভেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ