• শিরোনাম

    জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে মাদারীপুরে র‌্যালি ও আলোচনা সভা

    আব্দুল্লাহ আল মামুন, মাদারীপুরে: শুক্রবার, ২৮ এপ্রিল ২০২৩

    জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে মাদারীপুরে র‌্যালি ও আলোচনা সভা

    apps

    “বঙ্গবন্ধুর স্বপ্ন পূরন বিনামূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন” এই স্লোগানেকে সামনে রেখে মাদারীপুর আদালত প্রাঙ্গনে জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
    শুক্রবার (২৮ এপ্রিল) সকাল ৯ টায় মাদারীপুর বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মোঃ ইসমাইল হোসেন এর নেতৃত্বে আদালত চত্ত্বর থেকে র‌্যালী শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে আদালতের সামনে এসে শেষ হয়। র‌্যালীতে বিভিন্ন সরকারী কর্মকর্তা , আইনজীবী,সাংবাদিক ও আইনগত সহায়তা কমিটির সদস্যসহ গন্যমান্যরা অংশ নেয়।

    র‌্যালী শেষে জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে জেলা ও দায়রা জজ ও জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মোঃ ইসমাইল হোসেন এর সভাপতিত্বে ও জেলা লিগ্যাল এইড কর্মকর্তা তানিয়া সুলতানা এবং সহকারী জজ আফরোজা সুলতানা সুইটির সঞ্চালনায় বক্তব্য রাখেন বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মামুনুর রশীদ ,অতিরিক্ত জেলা ও দায়রা জজ লায়লাতুল ফেরদাউস, পুলিশ সুপার মাসুদ আলম,এডিসি জেনারেল সাইফুল ইসলাম,আইনজীবী সমিতির সভাপতি ওবায়দুর রহমান খান (কালু) , সাধারন সম্পাদক বাবুল আক্তার, এ্যাডভোকেট গোলাম কিবরিয়া। এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ ইউসুফ হোসেন, যুগ্ন জেলা জজ আব্দুল্লাহ আল মাসুদ,যুগ্ন জেলা জজ শরিফুল ইসলাম, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কে এম আলমগীর হোসেন, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অভিজিৎ চৌধুরী, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাজিদ-উল হাসান,সহকারী জজ মহসীন,সহকারী জজ রহমাত প্রমুখ।

    এসময় বক্তারা বলেন নারী ও শিশুসহ যেকোন ব্যক্তি যদি টাকার অভাবে মামলা করতে না পারেন। অথবা বিনা বিচারে কারাগারে আটক থাকেন। তাহলে আপনারা দেওয়ানি, ফৌজদারি ও পারিবারিক মামলায় সরকারি খরচে আইনগত সহায়তা পাওয়ার জন্য জেলা লিগ্যাল এইড অফিসের সাথে যোগাযোগ করবেন।

    উল্লেখ্য যে,মাদারীপুর লিগ্যাল এইড কার্যক্রমকে জনগনের দোড় গোড়ায় পৌছে দেওয়ার জন্য মাদারীপুর জেলা লিগ্যাল এইড অফিস নিরন্তন চেষ্টা চালিয়ে যাচ্ছে। বিগত জানুয়ারী ২০২২ থেকে ডিসেম্বর ২০২২ পর্যন্ত মাদারীপুর জেলা লিগ্যাল এইড অফিস থেকে ফৌজদারী ১৩৯টি,দেওয়ানি ৫৬ টি এবং পারিবারিক ২৩ টি মামলায় আইনগত সহায়তা দেওয়া হয়েছে। এছাড়াও ৯০টি মামলা বিকল্প পদ্ধতিতে নিস্পত্তি করা হয়েছে এবং আইনগত পরামর্শ প্রদান করা হয়েছে ৪১৫ জন ব্যাক্তিকে

    বাংলাদেশ সময়: ২:৩৫ অপরাহ্ণ | শুক্রবার, ২৮ এপ্রিল ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ