• শিরোনাম

    ‘জাতির পিতার ৪৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল’

    রাহিমা আক্তার রিতা শুক্রবার, ০১ সেপ্টেম্বর ২০২৩

    ‘জাতির পিতার ৪৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল’

    apps

    বিআরটিসি’র তেজগাঁও ট্রেনিং ইনস্টিটিউট চত্বরে আজ ৩১/০৮/২০২৩ খ্রিঃ তারিখ রোজ বৃহস্পতিবার মহান স্বাধীনতার স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সম্মানিত সচিব জনাব এ বি এম আমিন উল্লাহ নুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মনীন্দ্র কিশোর মজুমদার (যুগ্মসচিব), সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ। এছাড়াও উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীর একান্ত সচিব গৌতম চন্দ্র পাল, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী জনাব সৈয়দ মঈনুল হাসান, বিআরটিসির পরিচালক, জিএম, ডিজিএমবৃন্দসহ বিআরটিসির সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

    আলোচনা সভা সঞ্চালন করেন জনাব মোহাম্মদ সাইদুর রহমান (উপসচিব), জিএম (প্রশাঃ ও পার্সোঃ)। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিআরটিসির পরিচালক (প্রশাসন) এস এম কারুজ্জামান। স্বাগত বক্তব্যে তিনি গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগষ্টে নিহত তাঁর পরিবারের সকল শহীদদের। শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করেন
    বিআরটিসির শ্রমিক নেতা জনাব মোঃ তোফাজ্জল হোসেন, আজম খান, আব্দুল কাদের জিলানী, মোঃ জামশেদ আলী ম্যানেজার অপারেশন, শুকদেব ঢালী ডিজিএম (অপারেশন), ফাতেমা বেগম জিএম (প্রশিক্ষণ ও আইসিডব্লিউএস)। এছাড়াও স্মৃতিচারণ করেন মাননীয় মন্ত্রীর একান্ত সচিব জনাব গৌতম চন্দ্র পাল (যুগ্মসচিব), জনাব মনীন্দ্র কিশোর মজুমদার (যুগ্মসচিব) প্রশাসন ও অনুবিভাগ, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী জনাব সৈয়দ মঈনুল হাসান।

    প্রধান অতিথির বক্তব্যে জনাব এ বি এম আমিন উল্লাহ নুরী বলেন, বাংলার মানুষের মুক্তিই ছিলো বঙ্গবন্ধুর জীবনের মূল লক্ষ্য ও আদর্শ। সোনার বাংলা গড়তে হলে বঙ্গবন্ধুর আদর্শকে মনে প্রাণে লালন করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ ধারণের মধ্যদিয়ে তিনি বাঙ্গালি জাতির মাঝে চিরকাল বেঁচে থাকবেন। ১৫ই আগষ্ট জাতির পিতাকে স্বপরিবারে নৃশংসভাবে হত্যা করা হয়েছে, তাই বাঙ্গালি জাতির জন্য আগষ্ট একটি
    শোকাবহ মাস।

    সভাপতির বক্তব্যে বিআরটিসির চেয়ারম্যান জনাব মোঃ তাজুল ইসলাম (অতিরিক্ত সচিব), বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করতে গিয়ে বলেন আমি জাতির পিতার আদর্শে বিশ্বাসী। বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের না তিনি সারা বিশ্বের নেতা। তিনি সবসময় মানুষকে নিয়ে ভেবেছেন এবং জীবন দিয়ে মানুষকে ভালোবেসেছেন। বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনায় উদ্বুদ্ধ হয়ে নিজ অবস্থান থেকে সততা ও নিষ্ঠার সাথে অর্পিত দায়িত্ব পালন করে বঙ্গবন্ধু সোনার বাংলা গড়তে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

    পরিশেষে উপস্থিত সকলে বঙ্গবন্ধুসহ তার পরিবারের নিহত সকল শহীদদের রুহের মাখফেরাত কামনা এবং বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

    বাংলাদেশ সময়: ১১:২০ পূর্বাহ্ণ | শুক্রবার, ০১ সেপ্টেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    আর্কাইভ