• শিরোনাম

    জাকের ডেইরী ৫ শত গরুর সাথে এ কেমন শত্রুতা

    নিজেস্ব প্রতিবেদক: সোমবার, ১৫ জানুয়ারি ২০২৪

    জাকের ডেইরী ৫ শত গরুর সাথে এ কেমন শত্রুতা

    apps

    রাজধানী মোহাম্মদপুর বেড়িবাধঁ এলাকায় সুরের ধারা রেজওয়ানা চৌধুরী বন্যার সীমানা ঘেঁষা জাকের ডেইরী গরুর খামার। অভিযোগ উঠেছে এটাই যেন কাল হয়েছে জাকের ডেইরীর ৫ শতাধিক গরুর খামারের। আশপাশে সরকারি জায়গা গুড়িয়ে না দিয়ে শুধু ভাংচুর করছে জাকের ডেইরী ফার্ম ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। হুমকি দিচ্ছে ৫ শতাধিক গাভী,দুই শতাধিক ছাগলসহ দ্বিতলা ভবনের সকল মালামাল নিলাম দিবে। সব মিলিয়ে নি:স্ব হয়ে পড়েছেন জাকের ডেইরী ফার্মের মালিক। জানাতে চাইলে ফার্মের মালিক আনোয়ার হোসেন বলেন, উচ্চ আদালতে রিট আবেদন করলে আদালত ৬ মাসের নিষেধাজ্ঞা জারি করেন। কিন্তু আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে সিটি করপোরেশন কোনো ধরনের পূর্ব নোটিশ না দিয়েই ভাংচুর শুরু করে।

    জানা যায়, ঢাকা মোহাম্মদপুরের বেড়িবাধঁ এলাকায় সুরের ধারা রেজওয়ানা চৌধুরী বন্যার সরকারি লীজ নেওয়ার জায়গার সীমানা ঘেষাঁ জাকের ডেইরী গরুর খামার। আশপাশে সরকারি জায়গা গুড়িয়ে না দিয়ে শুধু ভাংচুর করছে জাকের ডেইরী ফার্ম ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। ওই সময় খামারের সিঁড়ি ও রাস্তা ভেঙে ফেলার কারণে বর্তমানে পশুগুলো অনাহারে দিন কাটাচ্ছে বলে অভিযোগ করেন ওই খামারের মালিক। ভংচুরের পরের দিন থেকে চলছে দিন রাত সুরের ধারার গান বাজনা আসর। অন্যদিকে চলছে ৫ শতাধিক গাভি ও ২ শতাধিক ছাগলের চারদিনের অনাহারের ছটফটের কান্নার আওয়াজ। দেখার কেউ নাই।

    স্থানীয়রা বলেন, আজ এরা বিনা প্রয়োজনে গাভিগুলোসহ দ্বিতলা ভবন ভাংচুর করছে। এরা আজ পশু খুন করছে ,কাল এরা মানুষ খুন করবে।

    জাকের ডেইরী ফার্মের মালিক আনোয়ার হোসেন বলেন, ৪০ বছর ধরে মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকায় খামারটি গড়ে তুলেছেন আনোয়ার হোসেন। বর্তমানে ওই খামারে ৫ শতাধিক গাভি, ছাগলসহ বিভিন্ন ধরনের পশু রয়েছে। এক মাস আগে হঠাৎ ঢাকা উত্তর সিটি করপোরেশন অভিযান পরিচালনা করে খামারটির কিছু অংশ ভাংচুর করে। পরে তিনি উচ্চ আদালতে রিট আবেদন করলে আদালত ৬ মাসের নিষেধাজ্ঞা জারি করেন। কিন্তু আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে সিটি করপোরেশন ফের বৃহস্পতিবার কোনো ধরনের পূর্ব নোটিশ না দিয়েই ভাংচুর শুরু করে।

    তিনি আরো বলেন, এ জায়গা আমার কেনা। খামারটির ওপরে ২ কোটি ঋণ রয়েছে। কাগজপত্র না থাকলে ব্যাংক কিভাবে এতো টাকা ঋণ দিল। আমি পশু পালনের ওপরে অনেকগুলো সনদ অর্জন করেছি। সরকারি বিভিন্ন দপ্তর থেকে ওই সনদগুলো দেওয়া হয়েছে। আমার খামার উচ্ছেদের সময় লুটপাট করে অন্তত এক কোটি টাকার ক্ষতি করেছে।

    স্থানীয় শামছুর নাহার বলেন, গরুর ফার্ম যদি সরকারির জায়গায় পড়ে। তবে আশেপাশে সরকারি জায়গা ও কত স্থাপনা রয়েছে তাদের কোন কিছুই ভেঙ্গে নাইতো। আইন সবার জন্য সমান। সরকারি লোকেরা আমাদের গরুগুলো ছেড়ে দিচ্ছে । আমরা বললে বলে তাদের গ্রেফতার করো। আমরা তাদের বিচার চাই। মাননীয় প্রধানমন্ত্রী এই বিষয় জানে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের বাচান্ আপনি ছাড়া আমাদের কেউ নাই।

    ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অঞ্চলিক নিবার্হী কর্মকর্তা মোতাকাব্বির বলেন, পরোটাই রামচন্দ্রনপুরের খালের অংশ। এরা পুরোটাই ভরাট করে স্থাপনা করেছে। প্রতিষ্ঠিনটির কোন কাগজপত্র দেখাতে পারে নাই। আশপাশের সকল সরকারি সব স্থাপনা উচ্ছেদ করা হবে।

    বাংলাদেশ সময়: ৮:৪৭ অপরাহ্ণ | সোমবার, ১৫ জানুয়ারি ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ