• শিরোনাম

    চিত্রাংকনে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক পেল শেরপুরের “আদিত”

    এনামুল হক, শেরপুরঃ রবিবার, ১২ মার্চ ২০২৩

    চিত্রাংকনে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক পেল শেরপুরের “আদিত”

    apps

    জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৯ সালে চিত্রাংকন ক্যাটাগরিতে অংশ নিয়ে শেরপুর জেলার মধ্যে একমাত্র প্রতিযোগী হিসেবে জুনায়েদ মাহমুদ আদিত জাতীয় পুরষ্কার পেয়েছেন। জাতীয় ভাবে সারা দেশে তার অবস্থান দ্বিতীয়।

    ১২ মার্চ রোববার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মো.জাকির হোসেনের হাত থেকে পুরষ্কার গ্রহন করেন আদিত। সে শেরপুর জেলার বিশিষ্ট সাংবাদিক যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার আদিল মাহমুদ উজ্জলের ছেলে।

    এব্যাপারে আদিতের বাবা সাংবাদিক আদিল মাহমুদ উজ্জল বলেন, পুরষ্কারের ফলাফল আগেই আমরা জেনেছি। কিন্তু করোনাকালীন সময়ে কয়েক বছর পুরষ্কার প্রদান বন্ধ থাকার পর এবার পুরষ্কার হাতে পেলাম। শেরপুর জেলা তথা সারা দেশে চিত্রাংকনে আমার ছেলে দ্বিতীয় স্থান অর্জন করায় আমি অনেক খুশি। এটা শেরপুর বাসীর জন্য গৌরবের।

    উল্লেখ্য, ২০১৯ সালে ২১ ক্যাটাগরিতে ২১জন এবং ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক প্রতিযোগিতায় বিজয়ী ৯০ শিশু সহ ১১১জন এবং ২০২২সালে ২১ ক্যাটাগরিতে ২১ জন এবং ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক প্রতিযোগিতায় বিজয়ী ৮৪ শিশু সহ ১০৫জনকে এবার সনদ দেয়া হয়। ২০১৩ এর পদক নীতিমালা অনুযায়ী ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী ১ম,২য় ও ৩য় স্থান অধিকারী শিশুরা যথাক্রমে ২০হাজার টাকা, ১৫ হাজার টাকা ও ১০ হাজার টাকা সহ একটি সার্টিফিকেট ও একটি ক্রেস্ট পেয়েছেন। ব্যক্তি ও প্রতিষ্ঠান ক্যাটাগরিতে বিজয়ীরা ২৫ হাজার টাকা, ১টি সার্টিফিকেট ও ১টি ক্রেস্ট পেয়েছেন।

    বাংলাদেশ সময়: ১১:১৯ অপরাহ্ণ | রবিবার, ১২ মার্চ ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ