• শিরোনাম

    গাজীপুরে শোক দিবস উপলক্ষে যুবলীগের আলোচনা সভা ও বৃক্ষরোপণ

    মাছুদ পারভেজ গাজীপুর প্রতিনিধি: শনিবার, ২৬ আগস্ট ২০২৩

    গাজীপুরে শোক দিবস উপলক্ষে যুবলীগের আলোচনা সভা ও বৃক্ষরোপণ

    apps

    সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের স্থপতি, বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গাজীপুর মহানগরীর ১৫নং ওয়ার্ড যুবলীগের উদ্যোগে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল এবং সড়কের পাশে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছেন।

    ২৬ আগষ্ট শনিবার বিকাল মহানগরীর বাসন পেয়ারা বাগান এলাকায় এ সভা অনুষ্ঠিত হয়।

    ১৫নং ওয়ার্ড যুবলীগের আহ্বায়ক মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল।
    বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক সুমন আহমেদ শান্ত বাবু ।
    এ সময় গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক সদস্য মো: বদিউল আলম পাশা ,মো: দেলোয়ার হোসেন দেলু, মো: আব্দুল কাইউম সরকারসহ মহানগর ও ১৫ নং ওয়ার্ড যুবলীগের নেতা কর্মী উপস্থিত ছিলেন।
    সভা শেষে,১৫ আগষ্ট ও ২১ আগষ্ট নিহত সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয় এবং রান্না করা খাবার বিতরণ করা হয় ‌।
    এর আগে, সড়কের পাশে যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপণ করা ।

    প্রধান অতিথি বক্তব্যে রাসেল সরকার বলেন ১৯৭৫ এর ১৫ সালে ১৪ ই আগস্ট কেন বেঁচে নিয়েছিলো খুনির দল, কারন ওই দিনটি ছিলো ভারত পাকিস্তানের স্বাধীনতার দিন, আর এই দিনে বঙ্গবন্ধু সহ তার পরিবারের সকল সদস্যদের নৃশংস ভাবে হত্যা করতে চেয়েছিলো কারা, তাদের পরিকল্পনা অনুযায়ী ১৪ আগস্টে শুরু করেছিলেন কিন্তু রাত ১২ টা পার হওয়ার জন্য দিনটি ১৫ ই আগস্ট হয়। তিনি বলেন স্বাধীনতা বিরোধী অপশক্তির দল চেয়েছিলেন এদেশ থেকে বঙ্গবন্ধু কে ও তার আদর্শকে শেষ করে দিতেই এই হত্যাকান্ড ঘটিয়েছে, কিন্তু তারা তখন ভাবেনি যে বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এদেশের হাল ধরে বাংলাদেশ কে একটি উন্নত রাষ্ট্রে গড়ে তুলবেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্নকে একে একে বাস্তবায়ন করে আজকে বিশ্বের মানচিত্রে বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রে হিসেবে পরিচিত পাবে।

    বাংলাদেশ সময়: ৯:২২ অপরাহ্ণ | শনিবার, ২৬ আগস্ট ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ