• শিরোনাম

    গাজীপুরে জন্মাষ্টমী উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা

    মাছুদ পারভেজ গাজীপুর প্রতিনিধি: বুধবার, ০৬ সেপ্টেম্বর ২০২৩

    গাজীপুরে  জন্মাষ্টমী উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা

    apps

    গাজীপুরে বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিনের উৎসব জন্মাষ্টমী।

    এ উপলক্ষে শোভাযাত্রা, গীতাযজ্ঞ, পূজা অর্চনা, তারকব্রহ্ম হরিনাম সংকীর্তন ও তারকব্রহ্ম নামযজ্ঞ অনুষ্ঠিত হয়। মন্দির ছাড়াও ঘরে ঘরে ভক্তরা উপবাস থেকে জন্মাষ্টমীতে ভগবান শ্রীকৃষ্ণের আরাধনা ও পূজা করেন।

    জন্মাষ্টমী উপলক্ষে গাজীপুর জেলা ও মহানগর পূজা উদযাপন কমিটির যৌথ উদ্যোগে জেলা শহর জয়দেবপুরের রাজবাড়ী শ্রী শ্রী মাধব মন্দির থেকে আজ বুধবার বিকেলে

    একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।

    র‍্যালি শুরুর আগে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে গাজীপুর জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট সুদীপ কুমার চক্রবর্তী সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক।

    বিশেষ অতিথি ছিলেন গাজীপুর ৪ আসলে সংসদ সদস্য সিমির হোসেন রিমি এম.পি, গাজীপুর ৩ আসনের সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপি, গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম,জিএমপি উপ পুলিশ কমিশনার আবু তোরাব মোহাম্মদ শামছুর রহমান।

    এ ছাড়া শ্রীকৃষ্ণের জন্মদিন উপলক্ষে কালীগঞ্জ, কাপাসিয়া, কালিয়াকৈর উপজেলাসহ জেলার বিভিন্ন এলাকায় সামাজিক সাংস্কৃতিক ও ধর্মীয় সংগঠন নানা কর্মসূচি পালন করে।

    সনাতন ধর্মাবলম্বী ভক্তরা বিশ্বাস করেন, পৃথিবী থেকে দুরাচারী দুষ্টদের দমন আর সজ্জনদের রক্ষার জন্যই মহাবতার ভগবান শ্রীকৃষ্ণ এই দিনে স্বর্গ থেকে পৃথিবীতে আবির্ভূত হয়েছিলেন। ভগবান শ্রীকৃষ্ণের এই আবির্ভাব তিথিকে ভক্তরা শুভ জন্মাষ্টমী হিসেবে উদযাপন করে থাকেন।

    বাংলাদেশ সময়: ৮:৫১ অপরাহ্ণ | বুধবার, ০৬ সেপ্টেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ