• শিরোনাম

    গংগাচড়ায় ৩০ হাজার টাকায় আশ্রয়ণ প্রকল্পের ঘর বিক্রির অভিযোগ

    সানজিম মিয়া - গংগাচড়া (রংপুর) প্রতিনিধি সোমবার, ২০ ফেব্রুয়ারি ২০২৩

    গংগাচড়ায় ৩০ হাজার টাকায় আশ্রয়ণ প্রকল্পের ঘর বিক্রির অভিযোগ

    apps

    রংপুরের গংগাচড়া উপজেলায় সরকারি আশ্রয়ণ প্রকল্পের ঘর ৩০ হাজার টাকার বিনিময়ে বিক্রির অভিযোগ উঠেছে।উপজেলার আলমবিদিতর ইউনিয়নের খামার মোহনা গ্রামের আশ্রয়ণ প্রকল্পে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

    খোঁজ নিয়ে জানা যায়, ওই আশ্রয়ণ প্রকল্পে একটি ঘরের প্রথম বরাদ্দ পান কুড়ার পাড় গ্রামের আনছার আলী। সম্প্রতি ঘরটি তারা বিক্রি করে দেন। দলীল হস্তান্তরের মাধ্যমে ঘরটি কিনে সেখানে বসবাস করছেন মরিয়ম বেগম।

    এ ব্যাপারে মরিয়ম বেগম টাকার বিনিময়ে ঘর কেনার কথা স্বীকার করে বলেন, আগের সুবিধাভোগী আনছার আলীর কাছ থেকে নগদ ৮হাজার টাকা এবং দলীলপত্র হস্তান্তরের সময় পাওনা ২২ হাজার টাকা পরিশোধ করার চুক্তি হয় আর এতে সহায়তা করেন আলমবিদিতর ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ বদিয়ার রহমান। ঘরের দলীলপত্র আমার কাছেই আছে যখন সম্পূর্ণ টাকা পরিশোধ করবো তখন স্টাম্পে লিখিত করা হবে।

    একই আশ্রয়ণের বাসিন্দা নুরুজ্জামান বলেন, এই আশ্রয়ণ প্রকল্পের ৩০ নম্বর ঘরটি আনছার আলীর কাছ থেকে ৩০ হাজার টাকার চুক্তিতে চার মাস আগে কিনে নেয় মরিয়ম বেগম কিন্তু এখনও সম্পূর্ণ টাকা পরিশোধ করতে পারে নাই যে কারনে আনছার আলী এপর্যন্ত ৩/৪ বার ঘর ছেড়ে দেয়ার আল্টিমেটাম দিয়ে গেছে।

    আশ্রয়ণ প্রকল্পের একটি ঘরের জন্য ২শতক জমি বরাদ্দ ছাড়াও শুধু ঘর নির্মাণে সরকার এক লাখ ৭১ হাজার টাকা বরাদ্দ দেয়।

    উপজেলার আলমবিদিতর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোকাররম হোসেন সুজন বলেন, এ বিষয়ে আমাকে কেউ কিছু এখনো জানায়নি। এ সম্পর্কে আমার কিছু জানা নেই।

    গংগাচড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদ তামান্না বলেন,এভাবে চুক্তিভিত্তিক আশ্রয়ণ প্রকল্পের ঘর বিক্রির সুযোগ নেই।তদন্ত করে সত্যতা পেলে ব্যবস্থা নিব।

    বাংলাদেশ সময়: ৬:১০ অপরাহ্ণ | সোমবার, ২০ ফেব্রুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ