• শিরোনাম

    খুবিতে দুদিনব্যাপী চাকরি মেলা অংশগ্রহণ করছে খ্যাতনামা ২৫টির অধিক নিয়োগকারী প্রতিষ্ঠান

    খুলনা ব্যুরো বৃহস্পতিবার, ১৬ মার্চ ২০২৩

    খুবিতে দুদিনব্যাপী চাকরি মেলা অংশগ্রহণ করছে খ্যাতনামা ২৫টির অধিক নিয়োগকারী প্রতিষ্ঠান

    apps

    খুলনা বিশ্ববিদ্যালয়ে দুদিনব্যাপী চাকরি মেলা শুরু হয়েছে। বুধবার বেলা ১১টায় ফিতা কেটে এই চাকরি মেলার উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর (ভিসি) ড. মাহমুদ হোসেন।

    এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে ভিসি বলেন, দক্ষ দেশপ্রেমিক জনশক্তি গড়ে তোলার দায়িত্ব বিশ্ববিদ্যালয়ের। সেভাবেই খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গড়ে তোলা হচ্ছে। গত বছরের ধারাবাহিকতায় এবারো বৃহৎ পরিসরে চাকরি মেলা আয়োজন করা হয়েছে। এই মেলার মাধ্যমে অনেক শিক্ষার্থী ক্যাম্পাস থেকেই চাকরি নিয়ে বের হতে পারবে। এছাড়া অধ্যয়নরত শিক্ষার্থীরা চাকরির বিভিন্ন ক্ষেত্রের তথ্য প্রাপ্তি ছাড়াও অভিজ্ঞতা অর্জন করতে পারবে। যা পরবর্তীতে তাদের চাকরি প্রাপ্তিতে সহায়ক ভূমিকা রাখবে।

    তিনি বলেন, এবছর ১০ মে আরো একটি চাকরি মেলা আয়োজন করা হবে। যেটি হবে আইটি কেন্দ্রিক। এই মেলার মাধ্যমে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়াও এ অঞ্চলের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও উপকৃত হবে। তিনি ছাত্র বিষয়ক পরিচালকের দপ্তর এবং রোটার‌্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটিকে যৌথভাবে এই চাকরি মেলা আয়োজনের জন্য এবং অংশগ্রহণকারী বিভিন্ন নিয়োগ প্রতিষ্ঠানকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানান।

    এসময় খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী, বিভিন্ন স্কুলের ডিন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ভারপ্রাপ্ত, ডিসিপ্লিন প্রধান, ছাত্র বিষয়ক পরিচালক (চলতি দায়িত্ব)সহ বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষক-শিক্ষার্থী এবং মেলায় অংশ নেওয়া বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী ছাত্রবিষয়ক পরিচালক তালুকদার রাসেল মাহমুদ।

    সংশ্লিষ্ট সূত্র জানায়, এ চাকরি মেলায় খ্যাতনামা ২৫টির অধিক নিয়োগকারী প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। এসব কোম্পানিগুলোর মধ্যে রয়েছে- যমুনা গ্রুপ, বাংলালিংক, বিকাশ, প্রাণ, আরএফএল, ইফাদ গ্রুপ, লেক্সিকন, গ্লোরিয়াস আইটি, ম্যারিকো, বিএটি বাংলাদেশ, ক্লাউড, লিঙ্ক থ্রি, অগমেডিক্স, কারিতাস, তা¤্রলপি, আনোয়ার গ্রুপসহ অন্যান্য কোম্পানি। এ মেলার পাশাপাশি ক্যারিয়ার গাইডলাইন এবং একুশ শতকের অত্যাবশকীয় দক্ষতা অর্জনের জন্য আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হবে।

    বাংলাদেশ সময়: ৯:৪৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৬ মার্চ ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ