• শিরোনাম

    ক-শ্রেনীর ভূমিহীন ও গৃহহীন মুক্ত জেলা শেরপুর: ভিডিও কনফারেন্সে বাড়ি হস্তান্তরের নির্দেশ-“প্রধানমন্ত্রী”

    এনামুল হক,শেরপুরঃ বুধবার, ০৯ আগস্ট ২০২৩

    ক-শ্রেনীর ভূমিহীন ও গৃহহীন মুক্ত জেলা শেরপুর: ভিডিও কনফারেন্সে বাড়ি হস্তান্তরের নির্দেশ-“প্রধানমন্ত্রী”

    apps

    “দেশের একজন মানুষও ভূমিহীন ও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে-“আশ্রয়ণ-২” প্রকল্পের আওতায় শেরপুর জেলা সহ দেশের ১২টি জেলায় মোট ২২ হাজার ১০১টি বাড়ি হস্তান্তরের মধ্যদিয়ে ক-শ্রেনীর ভূমিহীন ও গৃহহীন মুক্ত হলো শেরপুর জেলা।

    বুধবার (৯ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমি সহ ঘর বিতরণ কার্যক্রম শুভ উদ্বোধন করেন। সেসাথে দলিলপত্র পত্র সহ ভূমি ও গৃহ হস্তান্তরের নির্দেশ দেন তিনি। শেরপুরের সদর উপজেলা ও শ্রীবরদী উপজেলায় ওই সব ঘর হস্তান্তরের মধ্যদিয়ে ভূমিহীন ও গৃহহীন মুক্ত হলো পুরো জেলা।

    শেরপুর সদর উপজেলা পরিষদ হলরুমে ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি, জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খাইরুম, অতিরিক্ত পুলিশ সুপার ফখরুজ্জামান জুয়েল প্রমুখ। পরে অতিথিরা উপস্থিত উপকারভোগিদের মাঝে নিজ নিজ ঘরের চাবি ও কাগজপত্র তুলে দেন।

    এর আগে শেরপুরের ৩ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনার পর বুধবার শেরপুর সদর উপজেলা এবং শ্রীবর্দী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করা হলো। ক শ্রেণির ৪র্থ ধাপে জেলায় মোট ১৮৭০ টি ভূমিহীন ও গৃহহীন মানুষকে ঘর উপহার দেয়া হলো। এর আগে সুবিধাভোগীরা তাদের সুখের অনুভুতি ব্যক্ত করে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

    এসময় সদর উপজেলার সকল পর্যায়ের কর্মকর্তা, সাংবাদিক, মুক্তিযোদ্ধা, সুশীল সমাজের প্রতিনিধি ও সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

    বাংলাদেশ সময়: ৮:০০ অপরাহ্ণ | বুধবার, ০৯ আগস্ট ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ