• শিরোনাম

    কুষ্টিয়ায় স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ডাদেশ

    রফিকুল ইসলাম, কুষ্টিয়া প্রতিনিধি : সোমবার, ২০ মার্চ ২০২৩

    কুষ্টিয়ায় স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ডাদেশ

    apps

    কুষ্টিয়ার ভেড়ামারায় অর্থ সংক্রান্ত বিষয়ে পারিবারিক কলহের জেরে হাফিজা খাতুন নামের নিজ স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামী আল্লেক আলীকে রবিবার (১৯ মার্চ) দুপুরের দিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ তাজুল ইসলামের আদালত। একই সঙ্গে তাকে ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত।

    যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি আল্লেক আলী কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার চাঁদগ্রাম এলাকার সোনাউল্লাহর ছেলে।

    রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামি জহুরুল ইসলাম আদালতে অনুপস্থিত ছিলেন । এ মামলার অপর আসামি ও যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত আল্লেকের ভাই মনাকে ৭ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। অপর আসামিদের খালাস দেয়া হয়েছে। মনা আদালতে উপস্থিত ছিলেন।

    জানা গেছে, টাকা-পয়সা নিয়ে পারিবারিক কলহের জেরে স্ত্রী হাফিজা খাতুনকে শ্বাসরোধে হত্যা করে স্বামী আল্লেক আলী। ২০০৬ সালের ৩০ জুন সকালে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। আরআগে রাতের যেকোনো সময় তাকে হত্যা করা হয়। হত্যার পর তার মরদেহ পুকুরে ফেলে দেয় স্বামী আল্লেক ও তার ভাই মনা।

    এঘটনায় নিহতের মামা আসমত আলী ভেড়ামারা থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। হত্যা মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা আবু জাফর আসামির বিরুদ্ধে ২০০৭ সালের ১৪ এপ্রিল আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। এরপর আদালত এ মামলায় ১৩ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণ শেষে রায় ঘোষণার দিন ধার্য করেন। নির্ধারিত ধার্য তারিখে আদালতের বিচারক মামলার আসামিদের শাস্তির আদেশ দেন।

    এবিষয়ে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের পিপি অনুপ কুমার নন্দী জানান, টাকা-পয়সা নিয়ে পারিবারিক কলহের জেরে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা মামলায় দোষী প্রমাণিত হওয়ায় স্বামীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত এবং হত্যায় সহযোগিতা করায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামির ভাইকে ৭ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। অভিযোগ প্রমানিত না হওয়ায় এ মামলার অপর আসামিদেরকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

    বাংলাদেশ সময়: ২:৩৮ অপরাহ্ণ | সোমবার, ২০ মার্চ ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ