• শিরোনাম

    কাজিপুরে জয় বাংলা ইউনিয়ন স্মার্ট সেন্টার উদ্বোধন

    আব্দুস সোবহান চান, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ শনিবার, ১২ আগস্ট ২০২৩

    কাজিপুরে জয় বাংলা ইউনিয়ন স্মার্ট সেন্টার উদ্বোধন

    apps

    স্মার্ট বাংলাদেশের সেবা সহযীকরণের লক্ষ্যে কাজিপুরের ১২ টি ইউনিয়নের মধ্যে ৬ টি ইউনিয়ন পরিষদে স্থাপন করা হলো জয় বাংলা ইউনিয়ন স্মার্ট সেন্টার। উপজেলা প্রশাসন উদ্ভাবিত এই সেন্টার থেকে সকল বয়সী ও পেশার মানুষ স্মার্ট বাংলাদেশের সুযোগ সুবিধা খুব সহজে পাবে। কাজিপুর সদর ইউপিতে স্থাপিত স্মার্ট ইউনিয়ন সেন্টার গত ১১ আগষ্ট শুভ উদ্বোধন ঘোষণা করেন প্রকৌশলী তানভীর শাকিল জয় এমপি। এ সময় তিনি বলেন, সরকারের পাশাপাশি প্রশাসন, জনপ্রতিনিধি এবং জনসাধারণের উদ্ভাবনী শক্তি কাজে লাগিয়ে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে প্রত্যয়ী অভিযাত্রী হতে হবে, স্মার্ট বাংলাদেশের সুবিধা সবার জন্য উন্মুক্ত রয়েছে, আজ আর অজো পাড়াগাঁ বলে কিছু নেই, চরাঞ্চলসহ শতভাগ বিদ্যুৎ , ইন্টারনেট সেবা, শিক্ষার্থীদের জন্য ট্যাব, ল্যাপটপ এবং আধুনিক তথ্য প্রযুক্তির সর্বাধুনিক সংযোজন স্মার্ট বাংলাদেশের অন্যতম উদাহরণ। ইউএনও সুখময় সরকারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, সদর ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান বিপ্লবসহ স্থানীয় জনসাধারণ।

    প্রশাসন সূত্রে জানা যায়, প্রতিটি জয় বাংলা স্মার্ট ইউনিয়ন সেন্টারে ১০০ টি বই সম্বলিত মিনি লাইব্রেরী স্থাপন করা হয়েছে, লাইব্রেরীতে স্থান পেয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিষয়ে ১০ টি বই, প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা ১০ টি বই, মুক্তিযুদ্ধ বিষয়ক ২০ টি বই, জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১০ টি বই, কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১০ টি বই এবং আইসিটি বিষয়ক ২০ টি বই ছাড়াও সমসাময়িক লেখকদের লেখা ২০ টি বই। যেকোনো বয়সী মানুষ সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত লাইব্রেরীতে বসে পড়ার পাশাপাশি রেজিষ্ট্রেশন সাপেক্ষে নিজগৃহে বই নিতে পারবেন।

    একটি টেবিল ও ৬ টি চেয়ার, ইন্টারনেট সংযোগ ও ভিডিও কনফারেন্সিং সুবিধাসহ একটি ডেক্সটপ কম্পিউটার, যা সবার জন্য উন্মুক্ত থাকবে, এ থেকে জ্ঞান আহরণ, আউটসোর্সিং, এবং ডিজিটাল সেবা সমূহ নিতে পারেন, এ ছাড়াও https//www.smartkazipur.info ওয়েব সাইটে নিবন্ধন ও সময় নির্ধারণ করে প্রশাসন কর্মকর্তাদের সাথে কনফারেন্স করতে পারবেন। ফ্রি ওয়াইফাই জোন, বঙ্গবন্ধু কর্ণার, মুক্তিযুদ্ধ কর্ণার এবং উন্নয়নের অগ্ৰযাত্রায় বাংলাদেশ কর্ণার। সেন্টারের কার্যপরিধি বিস্তৃত রাখতে প্রচারনার ব্যবস্থা ছাড়াও ৭ সদস্য বিশিষ্ট পরিচালনা কমিটি গঠন করা হয়েছে যারা নিরাপত্তা নিশ্চিত করবে। উপজেলার বিল অঞ্চলের কাজিপুর সদর ইউনিয়ন, শুভগাছা ও সোনামুখী ইউনিয়ন পরিষদ এবং চরাঞ্চলের নাটুয়ারপাড়া, তেকানি ও মনসুর নগর ইউনিয়ন পরিষদে জয় বাংলা ইউনিয়ন স্মার্ট সেন্টার স্থাপন করা হয়েছে।

    বাংলাদেশ সময়: ১০:৫৫ পূর্বাহ্ণ | শনিবার, ১২ আগস্ট ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ