• শিরোনাম

    কাজিপুরের চালিতাডাঙ্গা ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট সভা

    আব্দুস সোবহান চান, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ মঙ্গলবার, ৩০ মে ২০২৩

    কাজিপুরের চালিতাডাঙ্গা ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট সভা

    apps

    “কর দিন, সেবা নিন, উন্নয়নে অংশ নিন” শ্লোগানে কাজিপুর উপজেলার ২নং চালিতাডাঙ্গা ইউনিয়ন পরিষদের জন অংশগ্রহণ মুলক কর্মপরিকল্পনা প্রণয়ন, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করণের লক্ষ্যে ২০২৩-২০২৪ অর্থ বছরের উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত হয়েছে।
    এবছর আয়ের লক্ষ্যমাত্রা ৪ কোটি ৮৩ লাখ ৩০৮ টাকা। ব্যয়ের পরিমাণ ৪ কোটি ৮১ লাখ ৪৯ হাজার ৯০৮ টাকা। বাৎসরিক উদ্বৃত ১ লাখ ৫০ হাজার ৪০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

    ৩০ মে মঙ্গলবার সকাল দশটায় ইউনিয়ন পরিষদের আয়োজনে পরিষদ প্রাঙ্গণে চেয়ারম্যান মুহাম্মদ আতিকুর রহমান মুকুলের সভাপতিত্বে এবং সচিব খোরশেদ আলমের সঞ্চালনায় সভা অনুষ্ঠিত হয়। ইউনিয়ন পরিষদের আয়- ব্যয়ের খাত, জন কল্যাণে ইউনিয়ন পরিষদের কার্যক্রম ও পরিকল্পনা উল্লেখ করে, মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইউপি চেয়ারম্যান। তিনি বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়ন করতে, বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপ অনুসারে, কাজিপুরের অন্য ইউনিয়নের চেয়ে এগিয়ে আছি । পরিষদের নিজস্ব তহবিলের আয়ের উৎস হিসেবে, বসতবাড়ির কর আসে বেশি, এছাড়া ইউনিয়ন ডিজিটাল সেন্টার, জন্ম- মৃত্যু নিবন্ধন সনদ সংশোধন ফি, জন্ম-মৃত্য নিবন্ধন ফি, বিভিন্ন প্রত্যয়ন পত্র প্রদান থেকে উল্লেখযোগ্য আয় আসে। এইসময় উপস্থিত ছিলেন, ইউপি সদস্যগণ, ইউনিয়নের গন্যমান্য ব্যক্তিবর্গ ও আমণ্ত্রিত অতিথিবৃন্দ।

    বাংলাদেশ সময়: ৮:১১ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩০ মে ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ