• শিরোনাম

    কর্মস্থলে নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়ায় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা

    মনিরুজ্জামান মনির,স্টাফ রিপোর্টারঃ বৃহস্পতিবার, ০৬ জুলাই ২০২৩

    কর্মস্থলে নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়ায় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা

    apps

    চিকিৎসকদের কর্মস্থলে নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়ায় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) ব্রাহ্মণবাড়িয়া শাখা। বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। এ সময় সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়, (বিএমএ) রোগীদের সু-চিকিৎসা নিশ্চিতে তাদের অবস্থান থেকে আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। বৃহৎ এই সংগঠনটি অনিয়মের সাথে জড়িত কোন চিকিৎসকের পাশে নেই এবং থাকবেও না। তবে চিকিৎসা বিজ্ঞান চর্চা একটি ঝুঁকিপূর্ণ পেশা।

    কিছু সময় চিকিৎসা কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে দুর্ঘটনাবশত রোগীর মৃত্যু ঘটে থাকে। সে ক্ষেত্রে কোন রকম তদন্ত ছাড়াই কেবল রোগীর পরিবারের অভিযোগের ভিত্তিতে বিষয়গুলো মিডিয়াতে এমনভাবে প্রচার হয় যা জনমনে চিকিৎসকদের প্রতি ঘৃণা ও আতংকের সৃষ্টি করছে। এ অবস্থায় চিকিৎসকরা ঝুঁকিপূর্ণ রোগীদের চিকিৎসা প্রদানে দ্বিধাগ্রস্থ হয়ে পড়লে রোগীর জন্য ক্ষতিকর ও দুর্ভোগের কারণ হবে। সংগঠনটি, বিনা তদন্তে শুধুমাত্র রোগীর স্বজনদের অভিযোগের ভিত্তিতে চিকিৎসকদের গ্রেফতার ও হয়রাণি বন্ধে আইনশৃঙ্খলা বাহিনী, সাংবাদিকসহ সকলের প্রতি আহ্বান জানান।

    সভায় বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন ব্রাহ্মণবাড়িয়া শাখার সভাপতি ডাক্তার এফ. জামান, সাধারণ সম্পাদক ডাক্তার মোঃ আবু সাঈদ, ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের সাবেক তত্বাবধায়ক ডাক্তার মোঃ শওকত হোসেন, ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাক্তার মোঃ ফায়জুর রহমান ফায়েজসহ হাসপাতালের চিকিৎসকবৃন্দ উপস্থিত ছিলেন৷

    বাংলাদেশ সময়: ১১:২০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৬ জুলাই ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ