• শিরোনাম

    এবারও দেশসেরা ফলাফল আব্দুল কাদির মোল্লা সিটি কলেজের

    এম ওবায়েদুল কবীর, স্টাফ রিপোর্টার: রবিবার, ২৬ নভেম্বর ২০২৩

    এবারও দেশসেরা ফলাফল আব্দুল কাদির মোল্লা সিটি কলেজের

    apps

    এসএসসিতে আবারও দেশ সেরা ফলাফল অর্জন করে চমক দেখিয়েছে নরসিংদীর আব্দুল কাদির মোল্লা সিটি কলেজ। রবিবার এইচএসসির পরীক্ষার ফলাফল ঘোষণার পর কলেজের শিক্ষার্থীরা আনন্দ উল্লাসে মেতে উঠে। আজ রবিবার প্রকাশিত ঢাকা শিক্ষা বোর্ডের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফলে প্রতিষ্ঠানটি থেকে ১ হাজার ৯৯ জন পরীক্ষার্থী অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৪৭ জন শিক্ষার্থী। জিপিএ-৫ এর গড় ৯৫.৩৫%।

    এ বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষায় মোট ১০৯৯ জন শিক্ষার্থী অংশগ্রহন করে ১০৪৭ জন জিপিএ-৫ পেয়েছে। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৬৭৩ জন অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ৬৬৬ জন, ব্যবসায় শিক্ষা শাখা থেকে ১৬৬ জন অংশ নিয়ে ১৫৭ জন ও মানবিক শাখা থেকে ২৬০ জন অংশ নিয়ে ২২৪ জন জিপিএ-৫ পেয়েছে। উল্লেখ্য, এসএসসিতে জিপিএ-৫ নিয়ে বিজ্ঞান বিভাগে জন, ব্যবসায় শিক্ষা বিভাগে জন ও মানবিক বিভাগে জনসহ মোট জন শিক্ষার্থী কলেজটিতে ভর্তি হয়েছিল।
    কলেজের প্রতিষ্ঠাতা ও থার্মেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল কাদির মোল্লা বলেন, এই কলেজটি প্রতিষ্ঠার পর থেকেই ধারাবাহিকভাবে এই সফলতা অর্জন করে আসছে। এবারও তার ব্যতিক্রম হয়নি। বরং এবার জিপিএ-৫ এর দিক থেকে আমরা দেশ সেরা ফলাফল করতে সক্ষম হয়েছি। আর তার মূলমন্ত্র হচ্ছে পরিশ্রম। আমাদের এক ঝাঁক তরুণ শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম এবং শিক্ষার্থীদের আন্তরিক প্রচেষ্টায় ভাল ফলাফলের ধারাবাহিকতা রক্ষা করা সম্ভব হয়েছে।

    এ প্রতিষ্ঠান থেকে পরীক্ষা চলাকালে ব্যবহারিক পরীক্ষায় যাওয়ার সময় মৌমুত হাসান তনু নামের এক শিক্ষার্থী ট্রেনের ধাক্কায় মারা যাওয়ায় একজনের ফলাফল স্থগিত রাখায় শতভাগ পাসের অর্জন থেকে বঞ্চিত হয়েছে কলেজটি।

    আব্দুল কাদির মোল্লা সিটি কলেজ সূত্রে জানা যায়, জেলার প্রতিষ্ঠিত ব্যবসায়ী আব্দুল কাদের মোল্লা শিক্ষার প্রসারে ২০০৬ সালে কলেজটি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে ২০০৮ সালে কলেজের প্রথম ফলাফল ছিলো ৯৯ শতাংশ। ২০০৯ সালে কলেজটি থেকে শতভাগ পাসসহ ঢাকা বোর্ডে পঞ্চম স্থান এবং দেশসেরাদের তালিকায় ৬ ষষ্ঠ স্থান অর্জন করে। ২০১১ সালে ঢাকা বোর্ডে সপ্তম স্থান এবং শতভাগ পাশের দিক দিয়ে চতুর্থ স্থান লাভ করে। এই শিক্ষা প্রতিষ্ঠানটি এইচএসসির ফলাফলে ২০১২-১৩ ও ১৪ সালে ঢাকা বোর্ডে তথা সমগ্র বাংলাদেশের শতভাগ পাসসহ দেশসেরা টপ টুয়েন্টিতে দ্বিতীয় স্থান অর্জন করে। পরবর্তী সময়ে টপ টুয়েন্টি ফলাফল পদ্ধতি বাতিল করায় সামাজিক ও গণমাধ্যমের তথ্য অনুযায়ী দেশ সেরা ফলাফলের ধারাবাহিকতা বজায় রেখেছে অত্র শিক্ষা প্রতিষ্ঠান।

    দেশ সেরা ফলাফল অর্জন করায় কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আব্দুল কাদির মোল্লা পরম করুনাময় আল্লাহর কাছে শুকরিয়া জ্ঞাপন করেন। আমাদের এই ফলাফলের জন‍্য আমি নরসিংদীর বিদ‍্যুৎসাহী ব‍্যক্তিবর্গ যারা প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন সহযোগিতাসহ উৎসাহ জুগিয়ে এসেছেন।

    তিনি বলেন, এই ফলাফল শুধু আব্দুল কাদির মোল্লা সিটি কলেজের নয়, আমি মনে করি নরসিংদীবাসী এ কৃতিত্বের দাবিদার। আজকের এই ফলাফল নরসিংদীবাসীর জন‍্য‍ মাইলফক হয়ে থাকবে। তাই তিনি দেশসেরা এই ফলাফল নরসিংদীবাসীর উদ্দেশ্যে উৎসর্গ করেন।

    বাংলাদেশ সময়: ৮:১১ অপরাহ্ণ | রবিবার, ২৬ নভেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ