• শিরোনাম

    উন্নয়নের ধারা অব্যহত রাখতে আবারও নৌকায় ভোট দিতে হবে—-বীর মুক্তিযোদ্ধা পাকন

    পাবনা প্রতিনিধি : রবিবার, ২৭ নভেম্বর ২০২২

    উন্নয়নের ধারা অব্যহত রাখতে আবারও নৌকায় ভোট দিতে হবে—-বীর মুক্তিযোদ্ধা পাকন

    apps

    পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ.স.ম আব্দুর রহিম পাকন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু’র কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে দেশ উন্নয়নের সোপানে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধু স্যাটেলাইট, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ, রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ, মেট্ট্ররেল, দেশে খাদ্য সংসম্পূর্ণতা অর্জন, অসহায় ও ভূমিহীনদের মাঝে জায়গা সহ ঘর বিতরণ, বয়স্ক ও বিধবা ভাতা প্রদান, বিভিন্ন ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। এসব কিছু সম্ভব হয়েছে বঙ্গবন্ধু’র কন্যা মুক্তিযোদ্ধাদের আশ্রয়স্থল জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র দূর্বার নেতৃত্বে। জননেত্রীর সপ্ন বঙ্গবন্ধু’র সোনার বাংলা বিনির্মাণে সবাইকে ঐক্যবদ্ধভাবে আত্মনিয়োগ করতে হবে। দেশের উন্নয়নের ধারাকে অব্যহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দিয়ে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে।

    রবিবার (২৭ নভেম্বর-২০২২ খ্রি.) সকালে পাবনা সাঁথিয়া উপজেলার ধুলাউড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত স্বরণসভায় মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ.স.ম আব্দুর রহিম পাকন এসব কথা বলেন।

    তিনি আরও বলেন, কয়েক বছর গেলে আর একজন মুক্তিযোদ্ধাও পাওয়া যাবে না। বয়সের ভারে একে একে আল্লহ ডাকে সারা দিয়ে আমাদের মৃত্যুবরণ করতে হবে। কাজেই মুক্তিযুদ্ধের চেতনা তরুণ প্রজন্ম ও শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে হবে। চক্রান্তকারীরা বিভিন্ন অপপ্রচার ও ষড়যন্ত্রের মাধ্যমে দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করছে। পাকিস্তানী দোসররা যাতে দেশে অরাজকতা সৃষ্টি করতে না পারে, সেজন্য সবাইকে ঐক্যবদ্ধ ও সোচ্চার থাকতে হবে।

    ভারপ্রাপ্ত কমান্ডার ও সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুদ হোসেন সভাপতিত্বে স্বরণসভায় বিশেষ অতিথির বক্তব্য দেন সাঁথিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, সাঁথিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. হাসান আলী খান, সাঁথিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. জামাল উদ্দিন। প্রধান আলোচকের আলোচনা করেন সাঁথিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল লতিফ। সঞ্চালনা করেন ধুলাউড়ি ইউনিয়ন কমান্ডের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ মন্টু। স্বরণসভায় সার্বিক সমন্বয় সাধন করেন ধুলাউড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. জরিফ আহম্মেদ মাস্টার।

    স্বরণ সভার শুরুতে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। এরপর আগত অতিথিবৃন্দ ও মুক্তিযোদ্ধাগণ ধুলাউড়ি ৮ শহীদ মুক্তিযোদ্ধা ও ১১ জন শহীদের স্বরণে নির্মিত গণকবরে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।

    স্বরণ সভায় উপস্থিত ছিলেন পাবনা জেলা থেকে আগত ও স্থানীয় মুক্তিযোদ্ধাগণ, আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেতৃবৃন্দ, ধুলাউড়িতে ১৯৭১ সালের ২৭ নভেম্বর শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যবৃন্দ এবং ধুলাউড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা।

    বাংলাদেশ সময়: ৯:৫৯ অপরাহ্ণ | রবিবার, ২৭ নভেম্বর ২০২২

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    আর্কাইভ