• শিরোনাম

    উনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে ২৪/৭ স্বাভাবিক প্রসব সেবা অবহিতকরণ বিষয়ক কর্মশালা

    খন্দকার জসিম উদ্দিন, নকলা (শেরপুর) প্রতিনিধি : বুধবার, ২১ জুন ২০২৩

    উনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে ২৪/৭ স্বাভাবিক প্রসব সেবা অবহিতকরণ বিষয়ক কর্মশালা

    apps

    শেরপুর নকলা উপজেলায় পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে এবং এমসিএইচ- সার্ভিসেস ইউনিটের ব্যবস্থাপনায়,  ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে সার্বক্ষণিক প্রসব সেবা জোরদার করণ বিষয়ক অবহিত করণ কর্মশালা অনুষ্ঠিত।

    উক্ত কর্মশালা  সভাপতিত্ব করেন নকলা উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া উম্মুল বানিন প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য রাখেন বাংলার অগ্নি কন্যা বেগম মতিয়া চৌধুরী মাননীয় সংসদ উপনেতা, বাংলাদেশ জাতীয় সংসদ।

    বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মোঃ বোরহান উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জিন্নাহ,মাহমুদুর রহমান পরিচালক পরিবার পরিকল্পনা অধিদপ্তর,মো: আব্দুল আউয়াল বিভাগীয় পরিচালক (পরিবার পরিকল্পনা), ডা: অনুপম ভট্টাচার্য (সিভিল সার্জন) শেরপুর, রায়হানুল ইসলাম উপ পরিচালক পরিবার পরিকল্পনা শেরপুর, মো: তোফায়েল আহমেদ উপ পরিচালক স্থানীয় সরকার শেরপুর,
    নকলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার,
    ইউপি চেয়ারম্যানবৃন্দ, ইউনিয়ন স্বাস্থ্যকর্মীসহ স্থানীয় গন্যমান ব্যক্তিগন আলোচনা করেন। 

    কর্মশালায় মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুর হার কমানো এবং নিরাপদ প্রতিষ্ঠানিক (হাসপাতাল, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র) প্রসবকে উৎসাহিত করার লক্ষ্যে এ কর্মশালায় আয়োজনে করা হয়। এতে বাণিজ্যিক হাসপাতালে করা অপ্রয়োনীয় সিজারিয়ান সেকশানের হার কমবে বলে মত দেন আলোচকরা।

    বাংলাদেশ সময়: ১১:০৫ অপরাহ্ণ | বুধবার, ২১ জুন ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মৃত্যু ২৮, শনাক্ত ১৫৪০

    ২৪ সেপ্টেম্বর ২০২০

    আর্কাইভ