• শিরোনাম

    নওগাঁয় ৫হাজার রোগীর বিনামূল্যে চক্ষু চিকিৎসা ও ছানি অপরেশন

    সাহেব আলী, নওগাঁ প্রতিনিধি : শুক্রবার, ২৬ জানুয়ারি ২০২৪

    নওগাঁয় ৫হাজার রোগীর বিনামূল্যে চক্ষু চিকিৎসা ও ছানি অপরেশন

    apps

    নওগাঁর ধামইরহাটে আন্তর্জাতিক চক্ষু ক্যাম্পে প্রায় ৫ হাজার রোগীকে চিকিৎসা প্রদান ও ৫০০ রোগীর ছানি অপারেশন করা হয়েছে। শুক্রবার (২৬ জানুয়ারি) দিন ব্যপি উপজেলার ধামইরহাট সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয় অনুষ্ঠিত চক্ষু ক্যাম্পের আয়োজনে ছিল আন্তর্জাতিক সেবা সংস্থা ‘আল-বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন’।

    সংস্থাটি জানিয়েছে, প্রাথমিক বাছাই পর্বে ৫০০ রোগীকে ছানি অপারেশন ও লেন্স স্থাপনের জন্য নির্বাচন করা হয়। নির্বাচিত রোগীদের অপারেশন, ঔষধ, চিকিৎসাকালীন থাকা-খাওয়াসহ যাবতীয় খরচ বহন করে সংস্থাটি। এছাড়া সকল রোগীর চক্ষু পরীক্ষা, পরামর্শপত্র, চিকিৎসা, ঔষধ ও চশমা বিনামূল্যে প্রদান করা হয়। আল-বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের প্রকল্প ঢাকার আল-নূর চক্ষু হাসপাতাল ও মক্কা চক্ষু হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকগণ এ চক্ষু ক্যাম্পে উপস্থিত থেকে চিকিৎসা প্রদান করেন।

    আল-বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন বাংলাদেশ সেক্টরের ক্যাম্প ম্যানেজার ওবায়েদ উজ জামান জানান, ১৮টি বুথে ১৫জন ডাক্তারের সমন্বয়ে ১০০জনের সমন্বয়ে অনুষ্ঠিত ক্যাম্পের সার্বিক দিকনির্দেশনায় ছিলেন, আল-বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন বাংলাদেশ সেক্টরের মহাপরিচালক ডা. আহমেদ তাহের আল-মিম্বারি। ক্যাম্পটি পরিচালনা করেন মেডিকেল ডাইবেক্টর ডা. মোহাম্মাদ আবু সাঈদ ও টিম লিডার ডা. সালমান আহমেদ তাহের।

    উল্লেখ্য, আল-বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন ১৯৯২ সাল থেকে বাংলাদেশের নিঃস্ব ও দরিদ্রসহ সর্বস্তরের মানুষকে চক্ষু দেব্য প্রদান করে আসছে। ইতিমধ্যে সংস্থাটির নানামুখী প্রকল্পের মাধ্যমে প্রায় অর্ধকোটি মানুষ সেবা পেয়ে উপকৃত হয়েছেন।

    বাংলাদেশ সময়: ১০:১০ অপরাহ্ণ | শুক্রবার, ২৬ জানুয়ারি ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মৃত্যু ২৮, শনাক্ত ১৫৪০

    ২৪ সেপ্টেম্বর ২০২০

    আর্কাইভ