• শিরোনাম

    ইরি পরিচালকের ব্রি পরিদর্শন

    রাহিমা আক্তার রিতা : মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০২৪

    ইরি পরিচালকের ব্রি পরিদর্শন

    apps

    আন্তর্জাতিক ধান গবেষণা ইনস্টিটিউট (ইরি) এর এশিয়ার আঞ্চলিক পরিচালক ড. জংসু শিন মঙ্গলবার (২৩ জানুয়ারি ২০২৪) গাজীপুরে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) এর সদর দপ্তর পরিদর্শন করেন। ব্রির মাননীয় মহাপরিচালক ড. মো: শাহজাহান কবীর ব্রি সদর দপ্তরে তাঁকে স্বাগত জানান।

    পরে সফররত ইরির এশিয়ার আঞ্চলিক পরিচালক ব্রির বিভাগীয় প্রধানদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন। ব্রির মাননীয় মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ব্রির অর্জন ও অগ্রগতি সম্পর্কে পাওয়ার পয়েন্ট উপ¯’াপন করেন উদ্ভিদ প্রজনন বিভাগের সিএসও এবং প্রধান ড. খোন্দকার মো. ইফতেখারুদ্দৌলা। সভায় ব্রির মহাপরিচালক বলেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে ব্রির গবেষণা কার্যক্রম পরিচালনা হয়। বর্তমান সরকারের সুচিন্তিত পরিকল্পনায় বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছেন। তিনি ব্রি এবং ইরির মধ্যে
    পারস্পরিক সহযোগিতার উপর গুরুত্ব আরোপ করেন।

    পরে ইরির পরিচালক ড. জংসু শিন ব্রির কেন্দ্রীয় গবেষণাগার, রাইস মিউজিয়াম পরিদর্শন করেন। সভায় ব্রির পরিচালক (প্রশাসন ও সাধারণ পরিচর্যা) ড. মো. আব্দুল লতিফ, ইরির বাংলাদেশ প্রতিনিধি হোমনাথ ভান্ডারি, উ”চ শিক্ষা ও গবেষণা সমন্বয়কারী ড. মুন্নুজান খানম, ইরির
    নির্বাহী সহকারী মোহাম্মদ শাহীন ভূঁইয়া উপ¯ি’ত ছিলেন। মতবিনিময় সভা শেষে ব্রির পক্ষ থেকে সফররত প্রতিনিধি দলের সদস্যদের ক্রেস্ট এবং বিভিন্ন উপহার সামগ্রী উপহার দেয়া হয়।

    ক্যাপশন: ব্রির মাননীয় মহাপরিচালক ড. মো: শাহজাহান কবীর ইরির এশিয়ার আঞ্চলিক পরিচালক ড. জংসু শিনকে ব্রি সদর দপ্তরে ফুলেল শুভে”ছা জানান।

    বাংলাদেশ সময়: ৪:৫২ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    আর্কাইভ