• শিরোনাম

    আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে “নিউ হ্যাভেন আইডিয়াল স্কুল”প্রভাত ফেরী ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে

    ওমর ফারুক প্রতিবেদন: বুধবার, ২২ ফেব্রুয়ারি ২০২৩

    আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে “নিউ হ্যাভেন আইডিয়াল স্কুল”প্রভাত ফেরী ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে

    apps

    রাজধানীর যাত্রাবাড়ী থানার অন্তর্গত ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ৬৫ নং ওয়ার্ডে আলী মোহাম্মদ খান রোডে আর্দশবাগে অবস্থিত আধুনিক মননশীল রুচিসম্পন্ন শিক্ষা প্রতিষ্ঠান “নিউ হ্যাভেন আইডিয়াল স্কুল “টি স্হানীয় এলাকাবাসী কাছে অত্যন্ত জনপ্রিয় আদর্শ মানুষ গঠনের দেশের সু-নাগরিক করার লক্ষে ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে এলাকায় ব্যাপক সুনাম অর্জন করেছে।

    মহান ২১ শে ফ্রেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সকাল ৮ টায় বিদ্যালয় প্রাঙ্গন হতে এক ঝাঁক জমকপূর্ণ প্রভাত ফেরী আয়োজন করা হয়েছে। উক্ত প্রভাত ফেরীতে বিদ্যালয় সকল ছাত্র-ছাত্রী, অভিভাবক, শিক্ষক শিক্ষিকাবৃন্দ,কে স্কুলের পরিচালনা কমিটি সদস্যবৃন্দ, প্রধান শিক্ষক সহ সবাই স্বতঃস্ফূর্তভাবে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে প্রভাত ফেরীতে অংশ গ্রহন করেন।

    প্রভাত ফেরীটি শুরু হয় “নিউ হ্যাভেন আইডিয়াল স্কুল স্কুল” প্রধান ফটক হতে পুরো এলাকা প্রদক্ষিণ শেষে কে স্কুলের ভাষা শহীদদের শ্রদ্ধা স্মরণে নিজস্ব ভাবে নির্মিত শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সবাই।পরে ২০২৩ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার ও ভালো ফলাফলের জন্য ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

    পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কে স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক জনাব, আল-আমিন খান শুভ্র বলেন,আজ মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আমরা আমাদের “নিউ হ্যাভেন আইডিয়াল স্কুল”সকল ছাত্র-ছাত্রী অভিভাবক শিক্ষক শিক্ষিকাবৃন্দ ও অভিভাবক প্রতিনিধি সদস্য বৃন্দ সহ আমরা আজ বাঙালী জাতি গর্বিত এই আমাদের মহান ভাষা শহীদদের রক্তের বিনিময়ে বাংলার স্বাধীনতা বাংলা ভাষার মায়ের ভাষা আজ মর্যাদা পেয়েছি,আজ আমরা বাংলা ভাষার কথা বলি,পাকিস্তানীরা আমাদের বাংলাদেশ স্বাধীনের পূর্বে উর্দু ভাষায় কথা বলাতো,তা নাহলে বাঙালিদের ওপর হামলা অত্যাচার নির্যাতন করতো হতো এবং পাকিস্তানীরা বাঙালীদের শোষণ করতো।

    ঠিক তখনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নেতৃত্বে ৯ মাস মুক্তিযুদ্ধের পর পাকিস্তানীদের শোষণ থেকে রক্ষা পেতে মুক্তিযুদ্ধে ১৯৭১ সালে ১৬ ডিসেম্বর বাংলাদেশ স্বাধীন হয়। তখন থেকেই স্বাধীন বাংলাদেশে ভাষা বাংলা।

    এ সময় উপস্থিত কে স্কুলের অভিভাবক প্রতিনিধি বিশিষ্ট সমাজসেবক ও সাংবাদিক জনাব মোঃ ওমর ফারুক, উক্ত অনুষ্ঠানে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

    পরে অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা কামনা করে অনুষ্ঠান সুন্দর করার তারা অক্লান্ত পরিশ্রম করেছেন তাদেরকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করা হয়।

    বাংলাদেশ সময়: ২:১৪ অপরাহ্ণ | বুধবার, ২২ ফেব্রুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ