• শিরোনাম

    আধুনিক শিক্ষার উন্নয়নে বৈপ্লবিক পরিবর্তন এনেছে সরকার – সাদী

    প্রদীপ কুমার দেবনাথ, বেলাব (নরসিংদী) সোমবার, ১৬ জানুয়ারি ২০২৩

    আধুনিক শিক্ষার উন্নয়নে বৈপ্লবিক পরিবর্তন এনেছে সরকার  – সাদী

    apps

    নরসিংদী – ৪ ( বেলাবো – মনোহরদী) আসনের এমপি ও গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিল্পমন্ত্রী এ্যাড. নুরুল মজিদ মাহমুদ হুমায়ুনের পুত্র, বাংলাদেশে আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির নির্বাহী সদস্য মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদী বলেন, বর্তমান সরকার শিক্ষাক্ষেত্রে এক আমূল পরিবর্তন সাধন করেছে।

    জাতীয় শিক্ষাক্রম – ২০২১ বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মতো সুদক্ষ শিক্ষামন্ত্রী জননেত্রী ডা. দিপু মনির হাত ধরে শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন আর ডাইনামিক উন্নয়নের পথে বাংলাদেশ। বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যেতে শিক্ষাব্যবস্থাকে আধুনিক মানের করে তুলতে তার নিরলস পরিশ্রমের ফসল নতুন কারিকুলাম। এই আলোকে নতুন বই ও নতুন মানের পাঠদান প্রক্রিয়া চালু হয়েছে সারাদেশে।

    সম্পূর্ণ নতুন আঙ্গিকে বই প্রনয়ন ও শিক্ষকদের প্রশিক্ষণের মাধ্যমে নতুন এ চ্যালেঞ্জ মোকাবিলায় তিনি ক্ষেত্র প্রস্তুত করেছেন তিনি।’ আজ বেলাব উপজেলার পাটুলী ইউনিয়নের নন্দরামপুরে ‘নতুনকড়ি মডেল স্কুল’ কর্তৃক আয়োজিত “৫ম শ্রেণির মেধা বৃত্তি – ২০২২” এর সনদ বিতরন ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠান – ২০২৩ এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন।

    এসময় তিনি বেলাব উপজেলার বিভিন্ন উন্নয়ন ও বিসিক শিল্পনগরী হিসেবে বেলাবকে অন্তর্ভুক্ত করায় শিল্পমন্ত্রী এ্যাড. নুরুল মজিদ মাহমুদ হুমায়ুনের ভূয়সী প্রশংসা করেন। অনুষ্ঠানটির উদ্ভোধন করেন জেলা পরিষদ সদস্য ও বেলাব উপজেলা আওয়ামীলীগের যগ্ম সাধারণ সম্পাদক মো. মেরাজ মাহমুদ। এতে সভাপতিত্ব করেন পাটুলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইফরানুল হক ভুঁইয়া জামান।

    সার্বিক পরিচালনায় ছিলেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল মো. জামান ফরাজী ও সঞ্চালনায় ছিলেন মেরিনার ফাহাদ ইসলাম মোল্লা। অনুষ্ঠানে বিভিন্ন গ্রেডে বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেওয়া হয়। এ সময় ইউনিয়ন পরিষদের পুরুষ ও মহিলা সদস্য বৃন্দ এবং এলাকার ব্যক্তিবর্গ, অভিভাবক, গণমাধ্যম কর্মী, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন ।

    বাংলাদেশ সময়: ৮:৪৭ অপরাহ্ণ | সোমবার, ১৬ জানুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    আর্কাইভ