• শিরোনাম

    রাজধানী কদমতলী থানা অস্বাস্থ্যকর পরিবেশে শিশু খাদ্য তৈরী হচ্ছে।

    শরীফ আহমেদ প্রতিবেদনঃ সোমবার, ২২ জানুয়ারি ২০২৪

    রাজধানী কদমতলী থানা অস্বাস্থ্যকর পরিবেশে শিশু খাদ্য তৈরী হচ্ছে।

    apps

    রাজধানীর কদমতলী থানাধীন শহিদ নগর এলাকায় ভাই ভাই ফুড প্রোডাক্ট নামের একটি কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে চানাচুর,নিমকি,মনোক্কাসহ খাদ্য সামগ্রী। বেকারির মালিকের নাম আবুল হোসেন।
    বেকারি পণ্যের নামে আসলে আমরা কি খাচ্ছি ? ঢাকায় বেশিরভাগ বেকারি পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগের যেন শেষ নেই। নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য উৎপাদন করা হচ্ছে। উৎপাদিত খাবারে ব্যবহার করা হচ্ছে বিভিন্ন ধরনের কেমিক্যাল যা মানব স্বাস্থ্যের জন্য চরম হুমকি।খাদ্য উৎপাদন ও সংরক্ষণেও রয়েছে চরম অব্যস্থাপনা। এছাড়াও পণ্য রাখার ঘর যেমন অপরিষ্কার। পোঁকামাকড়েও ভরপুর। সর্বোপরি বেশিরভাগ প্রতিষ্ঠানের নেই বিএসটিআইয়ের লাইসেন্স। থাকলে মান বজায় রেখে উৎপাদন করা হচ্ছে না। অনুমোদন ছাড়াই বেকারি পণ্যের উৎপাদন এখন নিয়মিত বিষয় হয়ে উঠেছে। ফলে মানব স্বাস্থ্যের বিষয়টি এখন হুমকির মুখে পড়ছে।

    সরেজমিনে গিয়ে দেখা যায়, কারখানাটি প্যাকেজজাত করা অধিকাংশ খাবারের এর প্যাকেটে নিজের ইচ্ছেমত নাম্বার মেশিন দিয়ে মেয়াদ বসিয়ে বাজারজাত করা হচ্ছে এসব খাবার।

    স্থানীয়রা বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি এসব খাবার খেলে শারীরিক অসুস্থতায় পড়তে পারেন, এসব অভিযুক্ত বেকারি পণ্য উৎপাদনের সঙ্গে জড়িতরা কোন না কোন ভাবেই প্রভাব খাটিয়ে দেদারছে খাদ্য সামগ্রী বাজারজাত করছে। এসব বিষয়ে প্রশাসনের নজরদারি বাড়ানো আহবান জানান তারা।

    বাংলাদেশ সময়: ১২:২৩ পূর্বাহ্ণ | সোমবার, ২২ জানুয়ারি ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ