• শিরোনাম

    মানুষের সেবা করার চাইতে বড় কোন এবাদত হতে পারে না,পক্ষিয়ার চেয়ারম্যান আলাউদ্দিন সরদার

    আলী হোসেন রুবেল, স্টাফ রিপোর্টার ভোলা: রবিবার, ২১ মে ২০২৩

    মানুষের সেবা করার চাইতে বড় কোন এবাদত হতে পারে না,পক্ষিয়ার চেয়ারম্যান আলাউদ্দিন সরদার

    apps

    মানুষের সেবা করার চাইতে বড় কোন এবাদত হতে পারে না। মানুষের জন্য সব সময় কিছু করতে পারলে মনে আত্ম তৃপ্তি পাই। মানুষ আল্লাহর সৃষ্টির শ্রেষ্ঠ জীব আশরাফুল মাখলুকাত হিসেবে পরিচিত। মানুষের বিপদে-আপদে কাছে এসে তাদের সেবা করা অনেক বড় সৌভাগ্যের কাজ তো বটেই, তবে ইসলামের দৃষ্টিতে এটা একটা বড় বিরাট ঈমানী দায়িত্ব। আমরা দুনিয়াতে যা কিছু করি,সবকিছুই মহান সৃষ্টিকর্তা অবলোকন করেন। কারণ সৃষ্টিকর্তা হল আহকামুল হাকিমিন।

    তিনি সবকিছুই দেখেন এবং জানেন। দুনিয়াতে আমরা যদি ভাল কাজ করি, তার প্রতিদান ও সৃষ্টিকর্তা নিজের হাতে দেবেন। আর যদি খারাপ কাজও করি তার প্রতিদানও সৃষ্টিকর্তা নিজের হাতে দিবেন। মানুষ মরণশীল মরতে আমাদের হবেই। মরলে আমার এ দুনিয়ার ধন-সম্পদ, নাম, যশ, খ্যাতি, প্রভাব, টাকা-পয়সা সবকিছুই দুনিয়ায় থেকে যাবে। আমার সাথে কিছুই যাবে না। সাথে যাবে শুধু আমার নেক আমল আর ভালো কাজগুলো। তাই আমার মনে প্রাণে একটাই বিশ্বাস কিভাবে আমার পক্ষিয়া ইউনিয়নের তৃণমূলের আওয়ামীলীগের নেতাকর্মীদের থেকে শুরু করে গরীব, দুঃখী, এতিমদের সুখে দুঃখে তাদের সহযোগিতা করা যায়।

    কারণ আমি জানি, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর বলেছেন, “মানুষ বাঁচে তার কর্মের মধ্যে বয়সের মধ্যে নয় ” এক কথায় কীর্তিমানের মৃত্যু নেই। রবীন্দ্রনাথ আজও মরেননি। তিনি বিশ্ব সাহিত্যাঙ্গনে আজও অমর। হয়তো আমি কবি জগতের কবিতা,নাটক, গল্প লিখে, মানুষের মাঝে অমর হয়ে থাকতে পারবো না। আমার এলাকার জনসাধারণের খেদমতের পাশাপাশি ভোলাবাসীর খেদমত করে তাদের মনেতো জায়গা করে নিতে পারবো। অন্তত তাদেরকে সর্বোচ্চ সেবা দিয়ে তাদের মাঝেতো অমর হয়ে থাকতে পারবো ইনশাআল্লাহ। গতকাল ২১ মে তার কার্যালয়ে একান্ত আলাপকালে এমনটি বললেন পক্ষিয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আলাউদ্দিন সরদার।

    বাংলাদেশ সময়: ১০:৪১ অপরাহ্ণ | রবিবার, ২১ মে ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ