• শিরোনাম

    মাগুরা পৌরসভার উন্মুক্ত বাজেট ঘোষণা

    রিপন ঘোষ, মাগুরা প্রতিনিধি : শুক্রবার, ২৩ জুন ২০২৩

    মাগুরা পৌরসভার উন্মুক্ত বাজেট ঘোষণা

    apps

    মাগুরা পৌরসভায় ২০২৩-২০২৪ অর্থ বছরের জন্যে ৭৪ কোটি ৩৮ লক্ষ ৯ হাজার ৮২০ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। এরমধ্যে ১৫ কোটি ২২ লক্ষ ৮৩ হাজার ৮২০ টাকার রাজস্ব বাজেট এবং ৫৯ কোটি ১৫ লক্ষ ২৬ হাজার টাকার উন্নয়ন বাজেট।

    বৃহস্পতিবার (২২ জুন) দুপুরে মাগুরা পৌরসভার সম্মেলন কক্ষে পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল স্থানীয় সাংবাদিক, পৌর কাউন্সিলরবৃন্দ এবং পৌরসভার বিভিন্ন শ্রেণি পেশার নাগরিকদের উপস্থিতিতে এই বাজেট ঘোষণা করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাগুরা জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ। বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ শাহাদাত হোসেন মাসুদ, এনডিসি আলাউদ্দিন কাদের, সহকারি কমিশনার নির্বাহী ম্যাজিস্ট্রেট আসলাম সারোয়ার, সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অভি দাস, পৌর সচিব রেজাউল ইসলাম, প্যানেল মেয়র মকবুল হোসেন মাকুল, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান, পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা উদায় শঙ্কর রায়,
    জাতীয় মহিলা পরিষদ নেত্রী লিপিকা দত্ত, এনজিও কর্মী আবু ইমাম বাকের সহ অন্যরা।

    পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল বলেন, বাজেটে আগামী ২০২৩-২৪ অর্থ বছরের জন্য মাগুরা পৌরসভার বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমে নিজস্ব তহবিল ও সরকারি অনুদানসহ এ ব্যয় নির্ধারণ করা হয়। বাজেটে নবগঙ্গা নদী পাড়ে ওয়াক ওয়ে নির্মান প্রকল্পসহ সংস্থাপন ব্যয়ের পাশাপাশি পৌরসভার নিজস্ব তহবিল থেকে রাস্তাঘাট প্রসস্তকরন, জানজট নিরশন, ব্রীজ, পুল-কালভার্ট নির্মাণ ও মেরামতসহ বিভিন্ন প্রকল্প রাখা হয়েছে। অর্থনৈতিক প্রতিকুলতা মাথায় রেখে বাজেট প্রনয়ন করা হয়েছে। নাগরীকদের সেবার মানষিকতা রেখে বাজেট প্রনয়ন করা হয়েছে। জনস্বাস্থ্যের উন্নয়ন কল্পে নানা প্রকল্পের পাশাপাশি দূর্যোগে ত্রাণ বিতরণ ছাড়াও সরকার ঘোষিত বিভিন্ন কর্মসূচীতেও পৌরসভা ব্যাপক ভূমিকা রাখবে বলে বাজেটে জানানো হয়।

    উন্মুক্ত এ বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মাগুরা জেলা প্রশাসক আবু নাসির বেগ এবং বিশেষ অতিথি হিসেবে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শাহাদত হোসেন মাসুদ বাজেট এবং মাগুরা পৌরসভার বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকাণ্ডের উপর আলোকপাত করে বক্তব্য রাখেন।

    বাংলাদেশ সময়: ১২:৪৫ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৩ জুন ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ