• শিরোনাম

    কেসিসি নির্বাচন, তালুকদার খালেক’র ৪০ দফা

    মোঃ রেজওয়ান, খুলনা প্রতিনিধি: মঙ্গলবার, ০৬ জুন ২০২৩

    কেসিসি নির্বাচন, তালুকদার খালেক’র ৪০ দফা

    apps

    ৪০ দফার বিশাল প্রতিশ্রুতি দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক। নির্বাচনী ইশতেহারে তিনি আগামী পাঁচ বছরে খুলনা সিটিকে পরিচ্ছন্ন ও স্মার্ট নগরীতে রূপান্তরের বিষয়ে গুরুত্ব আরোপ করেছেন। মঙ্গলবার দুপুর ১২ টায় খুলনা প্রেসক্লাবে আড়ম্বর অনুষ্ঠানে এ ইশতেহার ঘোষণা করা হয়।
    তিনি বলেন , বৈশ্বিক মহামারী কোভিড -১৯ সংক্রমনের কারণে দেশের সকল কার্যক্রম স্থবির হয়ে পড়ে – যা প্রায় ৩ বছর স্থায়ী ছিল । সে কারণে ইচ্ছা থাকা সত্ত্বেও যথাসময়ে বিশাল এ কর্মযজ্ঞ সম্পন্ন করা সম্ভব হয়নি । ফলে নগরবাসীকে হয়তো কিছুটা দুর্ভোগ পোহাতে হয়েছে । তবে চলমান উন্নয়ন কাজ সমাপ্ত হলে খুলনা আধুনিক সুযোগ – সুবিধা সম্বলিত একটি স্বাস্থ্যকর নগরীতে পরিণত হবে – ইনশাআল্লাহ।

    ইশতেহারে দ্বিতীয় দফায় নগরীতে পার্ক – উদ্যান নির্মাণ ও বনায়ন সৃষ্টির প্রতিশ্রুতি দেন তালুকদার আব্দুল খালেক ।
    তিনি বলেন , বর্তমানে নগরীতে বিদ্যমান পার্ক ও উদ্যানগুলোর প্রয়োজনীয় সংস্কার ও উন্নয়ন করা হবে । এছাড়া উন্মুক্ত সুবিধাজনক স্থানে একটি বড় পার্ক , লেডিস পার্ক ও ২ টি শিশু পার্ক নির্মাণের উদ্যোগ নেয়া হবে এবং নদী সংলগ্ন স্থানে ভ্রমণের জন্য ‘ ওয়াকওয়ে ’ নির্মাণ করা হবে । নগরীর দক্ষিণপ্রান্তে উপযুক্ত স্থানে বৃক্ষরোপণের মাধ্যমে বনায়ন সৃষ্টি করে পরিবেশের উন্নয়ন ঘটানো হবে । এছাড়া ময়ুর নদীসহ নগরীর ২২ টি খাল খনন ও সংস্কার করে এর পাশে বনায়নের মাধ্যমে মনোরম পরিবেশ সৃষ্টি করা হবে ।

    তিনি বলেন, কেসিসি’কে ঘিরে আমার নতুন চিন্তা-ভাবনা ও পরিকল্পনা আপনারা আন্তরিকভাবে গ্রহণ করবেন বলে প্রত্যাশা করি । তালুকদার আব্দুল খালেকের ৪০ দফা ইশতেহারের প্রথমেই রয়েছে পরিচ্ছন্ন , সবুজ ও পরিবেশবান্ধব খুলনা । বিষয়টি ব্যাখ্যা করে তিনি বলেন , রাস্তাঘাট , বাসাবাড়ি নির্মাণ এবং নগর পরিকল্পনায় সবুজকে প্রাধান্য দেয়া হবে । সবুজ খুলনা গড়ে তুলতে এলাকাভিত্তিক পরিকল্পিত বনায়ন করা হবে। বাড়ি ভিত্তিক সবুজায়ন উৎসাহিত করা হবে । নগর পরিকল্পনায় পরিবেশকে সর্বাধিক গুরুত্ব দেয়া হবে । নগরায়ন হবে পরিবেশবান্ধব । জমি , বায়ু , শব্দ দূষণের বিরুদ্ধে শক্ত অবস্থান নেয়া হবে ।

    ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক ও এস এম কামাল হোসেন , কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য পারভীন জাহান কল্পনা , কেসিসি নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক কাজী আমিনুল হক , আওয়ামী লীগ নেতা এম ডি এ বাবুল রানা , এডভোকেট সুজিত কুমার অধিকারী , সাবেক সংসদ সদস্য মিজানুর রহমান মিজান , আশরাফুল ইসলাম , শহিদুল হক মিন্টু , মুন্সী মাহাবুবুল আলম সোহাগ , অ্যাডভোকেট সাইফুল ইসলাম , রুনু রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।

    বাংলাদেশ সময়: ১০:৩৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৬ জুন ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ