• শিরোনাম

    কাজিপুরে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ উদ্বোধন

    আব্দুস সোবহান চান, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ বুধবার, ২৫ অক্টোবর ২০২৩

    কাজিপুরে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ উদ্বোধন

    apps

    কৃষিতেই সমৃদ্ধির আলোকে কাজিপুর উপজেলায় পৌরসভা ও সকল ইউনিয়নের ৬৪১০ জন কৃষকের মাঝে রবি ২০২৩-২৪ অর্থবছরের কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বীজ ও সার বিতরণ ভার্চুয়ালি শুভ উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি সিরাজগঞ্জ -১ আসনের সাংসদ তানভীর শাকিল জয়। এই সময় তিনি বলেন, কৃষিকাজে এবং কৃষকেরদিক বিবেচনা করে, সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আসছে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। বাংলাদেশকে সমৃদ্ধশালী করতে কৃষকের বিকল্প নাই।
    সরিষা, গম,ভূট্রা, চীনাবাদাম,সূর্যমূখী, মসুর, খেসারি,মুগ এবং পিঁয়াজ বীজ ও ডিএপি,এমওপি সার তালিকাভুক্ত কৃষকদের মাঝে বিতরণ করা হয়।
    সোমবার সকালে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কাজিপুর উপজেলা শাখার আয়োজনে সহকারী কমিশনার (ভূমি) কাজী অনিক ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত বীজ বিতরণ সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান দ্বীন মোহাম্মদ বাবলু, মহিলা ভাইস চেয়ারম্যান শাপলা খাতুন, কৃষি কর্মকর্তা শরিফুল ইসলাম।

    অনুষ্ঠান সঞ্চালনা করেন কৃষি অফিসার ফয়সাল আহমেদ। এবছর ১ কেজি করে ৮৯০ জনকে সরিষা, ২০ কেজি করে ৭৫০ জনকে গম, ২ কেজি করে ৪২০০ জনকে ভূট্টা, ১০ কেজি করে ২৮০ জনকে চীনাবাদাম, ১ কেজি করে ২০ জনকে সূর্যমূখী, ৫ কেজি করে ১০০ জনকে মসুর, ৮ কেজি করে ৩০ জনকে খেসারি, ৫ কেজি করে ১০ জনকে মুগ, ১ কেজি করে ১৩০ জনকে পিঁয়াজ বীজ বিতরণ করা হয়।

    বাংলাদেশ সময়: ১১:২৫ পূর্বাহ্ণ | বুধবার, ২৫ অক্টোবর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ