• শিরোনাম

    সোনারগাঁওয়ে উপ নির্বাচনে ব্যলটবাক্স ছিনতাইকালে পুলিশের গুলিতে নিহতের ঘটনায় ২১ জনের নামে মামলা

    এস, এম মনির হোসেন রবিবার, ১০ মার্চ ২০২৪

    সোনারগাঁওয়ে উপ নির্বাচনে ব্যলটবাক্স ছিনতাইকালে পুলিশের গুলিতে নিহতের ঘটনায় ২১ জনের নামে মামলা

    apps

    নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে পিরোজপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের উপনির্বাচনে ভোট গণনা ও বিজয়ী প্রার্থীর নাম ঘোষণা দেওয়ার পর পরাজিত প্রার্থীর সন্ত্রাসী বাহিনী ব্যালট বাক্স জোরপূর্বক ছিনিয়ে নেওয়ার চেষ্টাকালে পুলিশের সাথে সংঘর্ষের সময় সন্ত্রাসী দলের দুইজন গুলিবিদ্ধ হয়ে হৃদয় (২৩) নিহত এবং ফারুক (৪০) আহত হয়।
    ফারুকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
    নিহত হৃদয় উপজেলার দুধঘাটা গ্রামের আমির আলী ভূঁইয়ার ছেলে। আহত ফারুক তারই চাচাতো ভাই মৃত কামাল ভূঁইয়ার ছেলে।

    জানা গেছে, এক বছর আগে পিরোজপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য মজিবুর রহমান মারা যাওয়ার পর ৯ মার্চ শনিবার উপনির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে মোরগ প্রতীকের প্রার্থী আ: আজিজ সরকারকে বিজয়ী ঘোষণা করেন প্রিসাইডিং অফিসার।

    এ সময় পরাজিত প্রার্থী কায়সার আহম্মেদ রাজু ও তার সমর্থকরা ফলাফল না মেনে পুনরায় ভোট গণনা করতে বলেন এবং ব্যালট বাক্স ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে এতে পুলিশ বাধা দিলে তাদের ওপর হামলা চালানো হয়। পরে

    দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে একজন গুলিবিদ্ধ হয়ে হৃদয় নিহত ও ফারুক গুলিবিদ্ধ হয়ে মারাত্মকভাবে আহত হয়। সে সময় আরো ১০/১২ জনও আহত হয়েছে।

    প্রত্যক্ষদর্শীরা জানান, পরে পুলিশের পাহারায় প্রিজাইডিং অফিসার ও নির্বাচন কর্মকর্তারা ব্যালট বাক্স গাড়িতে তুলে উপজেলা কার্যালয়ে ফিরে আসার সময় পরাজিত প্রার্থীর লোকজন তাদের ওপর দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ইট পাটকেল ছুঁড়ে গাড়ি ভাংচুর করে।

    পরাজিত প্রার্থী কায়সার আহম্মেদ রাজু জানান, নির্বাচনের ফলাফলের আগেই তার স্বাক্ষর নেওয়া হয়। পরে মোরগ মার্কার প্রার্থীকে জয়ী ঘোষনা করা হলে আমার সমর্থকরা তা সঠিক নয় বলে উত্তেজিত হয়ে পড়েন।

    বিজয়ী প্রার্থী আজিজ সরকার বলেন, সারাদিন সুষ্ঠুভাবে নির্বাচন হয়। ভোট গণনা শেষে আমাকে জয়ী ঘোষনা করা হলে সমর্থকদের নিয়ে বাড়ি চলে আসি। পরে পুলিশের সঙ্গে কীভাবে সংঘর্ষ হয়েছে, তা জানা নেই।

    বর্তমানে এই এলাকায় সাধারণ মানুষের মধ্যে আতংক বিরাজ করছে। পরিবেশ শান্ত রাখতে পুলিশ মোতায়েন রয়েছে।

    এই ঘটনায় নিহতের বড় ভাই ইকবাল হোসেন ভূঁইয়া বাদী হয়ে ২১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আসামি করে সোনারগাঁও থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় বিজয়ী প্রার্থী আ: আজিজ সরকারকে প্রধান আসামি করা হয়।

    সোনারগাঁও থানার পরিদর্শক (তদন্ত) মো: মহসিন বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। সংঘর্ষের ঘটনায় আর ও একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে বিশ্বস্থ সূত্রে জানা গেছে।

    বাংলাদেশ সময়: ৯:২৯ অপরাহ্ণ | রবিবার, ১০ মার্চ ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ