• শিরোনাম

    সোনারগাঁওয়ে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে জেলহত্যা দিবস পালিত

    এস,এম মনির হোসেন : শুক্রবার, ০৩ নভেম্বর ২০২৩

    সোনারগাঁওয়ে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে জেলহত্যা দিবস পালিত

    apps

    নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে জেলহত্যা দিবস পালিত হয়েছে।
    ৩রা নভেম্বর ২০২৩ ইং শুক্রবার বিকেলে উপজেলার মোগরাপাড়া চৌরাস্তায় আওয়ামীলীগের প্রধান কার্য্যালয়ে
    জেলহত্যা দিবস উপলক্ষে দোয়া, মোনাজাত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

    মোনাজাতে ৩রা নভেম্বর ১৯৭৫ সালের এই দিনে স্বাধীনতার মহান স্থপতি বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ঘনিষ্ঠ সহচর ও মুক্তিযুদ্ধের সংগঠক জাতীয় চার নেতাকে কিছু বিপথগামী জেলখানায় নির্মম ভাবে হত্যা করে। জাতীয় চার নেতা হিসেবে খ্যাত সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এ.এইচ.এম কামরুজ্জামানকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের ভিতরে নির্মমভাবে হত্যা করা হয়।

    জাতীয় এ চার নেতার স্মরণে বাঙালি জাতি ৩রা নভেম্বর তারিখটিকে জেলহত্যা দিবস হিসেবে যথাযোগ্য মর্যাদায় পালন করে আসছেন। এর ধারাবাহিকভাবে অংশ হিসেবে শাহাদাৎ বরণকারী জাতীয় চার নেতার রূহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন চৌরাস্তা জামে মসজিদের সহকারী ইমাম মাওলানা মহীউদ্দিন কাশেম।

    এসময় আওয়ামীলীগ নেতা মোস্তাফা কামাল নিলুর সভাপতিত্বে ও পৌর যুবলীগের সভাপতি আসাদুল ইসলাম আসাদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড: শামসুল ইসলাম ভূঁইয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, বারদী ইউপি চেয়ারম্যান মোঃ মাহাবুব আলম (লায়ন বাবুল) সনমান্দি ইউপি চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ, এ্যাড: ফজলে রাব্বি,উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সাগর, যুবলীগের সাংগঠনিক সম্পাদক আরিফ, পৌর যুবলীগের আব্দুস সালাম, মোগরাপাড়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক এস কে সজীব,মান্নান মেম্বারসহ আওয়ামীলীগ, যুবলীগ স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ এবং এলাকার জনসাধারণ।

    বাংলাদেশ সময়: ১০:০৯ অপরাহ্ণ | শুক্রবার, ০৩ নভেম্বর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ