• শিরোনাম

    সিরাজগঞ্জ সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে প্রান্তিক কৃষকদেরকে বিনামূল্যে আউশ ধান, পাট বীজ ও সার বিতরণ

    জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ শুক্রবার, ২৪ মার্চ ২০২৩

    সিরাজগঞ্জ সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে প্রান্তিক কৃষকদেরকে বিনামূল্যে আউশ ধান, পাট বীজ ও সার বিতরণ

    apps

    সিরাজগঞ্জ সদর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ২০২২-২৩ইংএর অর্থবছরের খরিফ১/ ২০২৩-২৪ মৌসুমের উফশী আউশ ধান ও পাটের আবাদ বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

    বৃহস্পতিবার ২৩ মার্চ সদর
    উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রাঙ্গনে সিরাজগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মাশুকাতে রাব্বি সভাপতিত্বে দশটি ইউনিয়নের ২০৫০জনকে ধান ও ২৫৩০জনকে পাট বীজ বিঘা প্রতি ১কেজিও ধান ৫ কেজিবীজ ও ১০কেজি ডিএপি ও ১০কেজি এমওপি সার প্রদান করা হয় । অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সদর উপজেলা কৃষি সম্প্রসারণ
    অধিদপ্তরের কৃষি কর্মকর্তা কৃষিবিদ আনোয়ার সাদাত । বিশেষ অতিথি
    ছিলেন সিরাজগঞ্জ সদর উপজেলা
    মহিলা ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা হাসনা হেনা ,সদর ভ্যাটিনারি সার্জন আশিষ দেবনাথ, অতিরিক্ত কৃষি কর্মকর্তা শমিষ্ঠাসেন গুপ্তা,কাওয়াকোলা ইউপি চেয়ারম্যান জিয়া উর রহমান জিয়া মুন্সি , সিনিয়র উপজেলা কৃষি মাঠ অফিসার আনোয়ার হোসেন ,এইও সাব্বির আহমেদ সিফাত প্রমুখ । অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কৃষি কর্মকর্তা মোছাঃ মিশু আকতার ও হামিদুল ইসলাম ।
    বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ও উদ্বোধক সিরাজগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মাশুকাতে রাব্বি বক্তব্যে বলেন জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের লক্ষ্যমাত্র নিয়ে কাজ করছেন ।এজন্য অনাবাদি জমিকে আবাদিকরে তুলতে হবে, এমনকি বাড়ির আঙ্গিনার এক ইঞ্চি জমিও আবাদির আওতায় আনতে হবে ।

    প্রান্তিক ক্ষুদ্রকৃষকরা সহজে ঋণ পাচ্ছে। বিনামূল্যে সার বীজ ও প্রনোদনা দিয়ে কৃষকদের কে কৃষিকাজে উদ্বুদ্ধ করছেন ।স্বাগত বক্তব্যে সদর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষি কর্মকর্তা কৃষিবিদ আনোয়ার সাদাত বলেন প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের মাধ্যমে কৃষকরা যাতে শষ্য উৎপাদনে নিবিড়তা বৃদ্ধি করে আবাদবৃদ্ধিকরে লাভবান হয় এবং দেশের খাদ্য ওঅর্থকারী ফসল উৎপাদনে পিছিয়ে না পরে সে লক্ষ্যেই এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে । তিনি বক্তব্যেআরো বলেন বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার । প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি সম্প্রসারণে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে থাকেন বলেই দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ । আগামী দিনের খাদ্যঘাটতি মেটাতে তিনি কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করছেন ।

    তিনি বলেন কৃষিতে আধুনিক প্রযুক্তি নির্ভরতা বাড়ছে কৃষি উন্নয়নে সকল ক্ষেত্রে কৃষকদের পরামর্শ দিয়ে কৃষিকে সমৃদ্ধ করতে তিনি সবসময় কৃষকদের পাশে থেকে কাজ করার প্রত্যাশা ব্যক্ত করেন । আলোচনা সভায় কৃষি উপ-সহকারী কর্মকর্তা এসএম মেহেদী হাসান বক্তব্য রাখেন । আলোচনা সভা শেষে মাশুকাতে রাব্বি কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ উদ্বোধন এসময় সিরাজগঞ্জ সদর উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সকল কর্মকর্তারা ও সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে উপকার ভোগীগনকৃষকগন উপস্থিত ছিলেন ।

    বাংলাদেশ সময়: ১২:৫১ অপরাহ্ণ | শুক্রবার, ২৪ মার্চ ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ