• শিরোনাম

    সারাদেশের ন‍্যায় শেরপুরে ভার্চুয়ালি ভূমি ও গৃহ হস্তান্তর করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

    এনামুল হক,শেরপুরঃ বুধবার, ২২ মার্চ ২০২৩

    সারাদেশের ন‍্যায় শেরপুরে ভার্চুয়ালি ভূমি ও গৃহ হস্তান্তর করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

    apps

    “মুজিব বর্ষ” উপলক্ষে সারাদেশে ন‍্যায় শেরপুর জেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবার গুলোকে আবাসন সুবিধার আওতায় নিয়ে আসার লক্ষ্যে সরকারি কর্মসূচির অংশ হিসাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে ৯১৯টি বাড়ি বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেছেন।

    ২২মার্চ বুধবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি সারাদেশে ৩৯ হাজার ৩৬৫টি ঘর হস্তান্তর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন। মুজিববর্ষ উপলক্ষে সরকারের হালনাগাদকৃত তথ্য অনুযায়ী, ভূমিহীন-গৃহহীন পরিবারের সংখ্যা দুই লাখ ৫৯ হাজার ২৩৭টি। যার মধ্যে শেরপুর জেলায় ১ম-৪র্থ পর্যায়ে সর্বমোট ১৮৭০টি ভূমিহীন, গৃহহীন ও আশ্রয়হীন তৃণমূল ও প্রান্তিক পরিবার পুনর্বাসিত হলো।

    সেসাথে শেরপুর জেলার নকলা, নালিতাবাড়ী ও ঝিনাইগাতী উপজেলায় উল্লিখিত সংখ্যক পরিবারকে পুনর্বাসনের পর (ক-শ্রেনীতে) আর কোন পুনর্বাসনযোগ্য পরিবার না থাকায় ৩টি উপজেলা টাস্কফোর্স কমিটি ও যৌথ সভার সিদ্ধান্ত মোতাবেক ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হলো। শীঘ্রই শেরপুরের সকল উপজেলা সহ জেলাকে ভূমিহীন মুক্ত করা হবে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা প্রশাসক সাহেলা আক্তার।

    শেরপুর সদর উপজেলার নির্বাহী অফিসারের কার্যালয়ের হল রুমে থেকে ভিডিও কনফারেন্সে উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান করেন জাতীয় সংসদের হুইপ, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ আতিউর রহমান আতিক এমপি, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ছানুয়ার হোসেন ছানু, সদর উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস, সহকারি কমিশনার (ভূমি) মোঃ উজ্জল হোসাইন সহ জেলা-উপজেলা পর্যায়ের সরকারি কর্মকর্তাবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধিগণ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সুশীল সমাজের প্রতিনিধিগণ সহ সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

    বাংলাদেশ সময়: ৪:৪৭ অপরাহ্ণ | বুধবার, ২২ মার্চ ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ