• শিরোনাম

    শীতে পাবনায় জনজীবন বিপর্যস্থ; বিপাকে নিম্ন আয়ের মানুষ

    পাবনা প্রতিনিধি : মঙ্গলবার, ০৩ জানুয়ারি ২০২৩

    শীতে পাবনায় জনজীবন বিপর্যস্থ; বিপাকে নিম্ন আয়ের মানুষ

    apps

    সকাল থেকে দুপুর পর্যন্ত ঘন কুয়াশায় চাদর মুড়িয়ে পাবনা অঞ্চল। টানা ৩ দিন সূর্যের দেখা নেই বললেই চলে, কুয়াশা কাটলেই হাড় কাপানো বাতাস জনজীবনে দুর্ভোগ নেমে এসেছে, সবচেয়ে বিপাকে পরেন নিম্ন আয়ের মানুষ। শীত নিবারন করতে ছুটছে পুরাতন কাপড়ের দোকানে, ফুটপাত থেকে সাধ্যমত নানা প্রকার গরম কাপড় সংগ্রহ করছে।

    ফুটপাতের পুরাতন শীতের কাপড় ব্যবসায়ী আলমের সাথে কথা বললে তিনি বলেন, আমরা বিভিন্ন প্রকার কাপর বিক্রি করলেও, শিশু ও বৃদ্ধ মানুষের কাপড়ের চাহিদা বেশি। কয়েক দিনের তীব্র শীতের কারণে বিক্রি বেড়েছে, প্রকারভেদে এসব শীতের পোশাক ৫০ টাকা থেকে ৩০০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে।

    একজন দিন মজুর ক্রেতা বলেন আমরা বাপু দিন আনি দিন খাই, আমাদের নতুন কাপড় কেনার সাধ থাকলেও সাধ্য নেই তাই এখান থেকে কমদামে কাপড় কিনি।

    এদিকে টানা কয়েকদিনের শীতের কারনে ঠান্ডা জনিত রোগ যেমন, নিউমোনিয়া, এ্যজমা, সর্দি কাশি নিয়ে বেশিরভাগ মানুষ ভর্তি হচ্ছেন হাসপাতালে। দিন দিন বৃদ্ধি পাচ্ছে রোগীর সংখ্যা, এসব রোগীর মাঝে বেশিরভাগ শিশু ও বৃদ্ধ মানুষ।

    পাবনা সিভিল সার্জন ডাঃ মনিসর চৌধুরী’র সাথে কথা বললে তিনি এ বিষয়ে জানান আমাদের উত্তরবঙ্গে শীত একটু বেশি। এ সময় হাসপাতালে ঠান্ডা জনিত রোগীর সংখ্যা বেশি হওয়াটাই সাভাবিক। সেলক্ষ্যে আমাদের পর্যাপ্ত পরিমাণে ঔষধ ও অন্যান্য ব্যবস্হা রয়েছে। নির্বিঘ্নে সঠিক সেবা দিচ্ছি ও এই পরিস্থিতি মোকাবেলা করার সক্ষমতা আমাদের রয়েছেন।

    বাংলাদেশ সময়: ৯:৩০ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৩ জানুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ