• শিরোনাম

    ব্রাহ্মণবাড়িয়ায় দুর্গাপূজার অষ্টমীতে মন্ডপে মন্ডপে পূণ্যার্থীদের ঢল

    মনিরুজ্জামান মনির,স্টাফ রিপোর্টারঃ রবিবার, ২২ অক্টোবর ২০২৩

    ব্রাহ্মণবাড়িয়ায় দুর্গাপূজার অষ্টমীতে মন্ডপে মন্ডপে পূণ্যার্থীদের ঢল

    apps

    ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক উৎসাহ, উদ্দীপনা আর আনন্দঘন পরিবেশের মধ্যদিয়ে শারদীয় দুর্গাপুজার মহাঅষ্টমী পালিত হচ্ছে। দিনটি পালনে শহরের আনন্দময়ী কালিবাড়ি, শিব বাড়ি, দক্ষিণ কালিবাড়ি, কালাইশ্রী পাড়া আখড়া মন্দিরসহ জেলার প্রতিটি মন্ডপে মন্ডপে সকাল থেকেই বিপুল সংখ্যক ভক্তবৃন্দদের ঢল নামে। রবিবার সকালে নবদুর্গার পুজা, চন্ডী পাঠসহ নানা ধর্মীয় আচার অনুষ্ঠান পালনের মাধ্যমে অষ্টমী পূজা শুরু হয়। পরে ভক্তবৃন্দরা উপবাস রেখে দুপুরে দেবী দুর্গার শ্রী চরণে পুষ্পাঞ্জলি অর্পন করে সকলের জন্য মঙ্গল কামনা করেন। পরে সকলের মাঝে মহাপ্রসাদ বিতরণ করা হয়।
    এদিকে ঢাক, কাসার তালে তালে আর উলু ধ্বণিতে মুখরিত হয়ে উঠে পূজা মন্ডপ। এছাড়াও সন্ধ্যায় ১০৮ টি পদ্ম ও ১০৮ টি প্রদীপ প্রজ্জলন করে সন্ধি পূজা অনুষ্ঠিত হবে। মূলত অষ্টমীর দিনই দেবী দুর্গা অশুরদের বধ করে ন্যায় ও সত্যের প্রতিষ্ঠা করেছিলেন।
    পূণ্যার্থীদের প্রত্যাশা মা দুর্গা যেন আশুরিক শক্তির নাশ করে শুভ শক্তির উদয় করেন এবং সকলের জীবনে শান্তি বয়ে আনেন। পাশাপাশি ধর্মবর্ণ নির্বিশেষে সার্বজনীন এই উৎসবটি যেন আনন্দঘন পরিবেশে সম্পন্ন হয়।
    প্রসঙ্গত, ব্রাহ্মণবাড়িয়া জেলায় ৬০২ টি মন্ডপে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। প্রতিটি পূজা মন্ডপের নিরাপত্তায় পুলিশের পাশাপাশি র‌্যাব, আনসার, স্বেচ্ছাসেবীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ৫ টি স্তরে দায়িত্ব পালন করছেন।

    বাংলাদেশ সময়: ১১:৫০ অপরাহ্ণ | রবিবার, ২২ অক্টোবর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ