• শিরোনাম

    বঙ্গবন্ধু মানুষের দুঃসময়ে পাশে থাকার রাজনীতি করেছেন: শিল্পমন্ত্রী

    অনলাইন ডেস্ক শুক্রবার, ১৩ আগস্ট ২০২১

    বঙ্গবন্ধু মানুষের দুঃসময়ে পাশে থাকার রাজনীতি করেছেন: শিল্পমন্ত্রী

    apps

    শান্ত বণিক, বিশেষ প্রতিনিধি:

    শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি বলেন, বঙ্গবন্ধু মানুষের দুঃসময়ে পাশে থাকার রাজনীতি করেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর কন্যা জননেত্রী শেখ হাসিনা সব সময় গণমানুষের রাজনীতি করছেন। আওয়ামী লীগ বাংলাদেশের প্রতিটি দুঃসময়, দুর্যোগে জনগণের পাশে থেকেছে। করোনা মহামারির এ দুঃসময়ে আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে জনগণের পাশে থাকার আহবান জানান শিল্পমন্ত্রী।

    জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকীতে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস-২০২১ উপলক্ষে শুক্রবার নরসিংদীর মনোহরদী উপজেলা অডিটরিয়ামে গরীব ও দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।

    তিনি আরও বলেন, বঙ্গবন্ধু যেভাবে জনগণের পাশে থেকে দুঃসময়ে সাহায্য সহযোগিতা করেছেন, তেমনি আওয়ামী লীগের নেতাকর্মীদের ও জনপ্রতিনিধিদেরকেও করোনা মহামারির এ সময় জনগণের পাশে থেকে তাদের সাহায্য সহযোগিতা করতে হবে। করোনা মহামারি যখন সারা বিশ্বকে তছনছ করে দিয়েছে, তখন জননেত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্ব বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা চলমান রয়েছে, উন্নত দেশের কাতারে যাবার পথে। করোনা মহামারি মধ্যে এ যাত্রার কিছুটা ক্ষতি-গ্রস্থ হলেও আবার সেই জায়গায় থেকে ঘুরে দাঁড়াচ্ছে।

    শিল্পমন্ত্রী আরো বলেন, আমি সবাইকে আহ্বান করবো করোনা মহামারিতে সরকারের নির্দেশিত বিধি নিষেধ মানতে হবে এবং মাস্ক পড়তে হবে। সরকারের গণটিকা কার্যক্রমকে সফল ও করোনা ভাইরাস প্রতিরোধ করতে জনপ্রতিনিধিদের পাশাপাশি ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা পর্যায় রাজনৈতিক নেতাকর্মী এগিয়ে আসার আহবান জানান মন্ত্রী।

    নরসিংদী জেলা প্রশাসক, আবু নইম মোহাম্মদ মারুফ খান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পরিকল্পনা) মোঃ গোলাম ইয়াহিয়া। অন্যদের মাঝে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মুশফিকুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার এ এস এম কাশেম। এতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম খান বীরু; মনোহরদী পৌরসভার মেয়র আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রিয়াশীষ রায়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম কাশেম।

    উপজেলা প্রশাসন মনোহরদী এর আয়োজনে এবং শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন প্রতিষ্ঠান কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানি লিমিটেড এর সহযোগিতায় প্রায় ৪০০ জন গরীব ও দুস্থদের এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

    উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, মনোহরদী, নরসিংদীর মেনিফোল্ড অক্সিজেন সিস্টেম উদ্বোধনের পর শিল্পমন্ত্রী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, মনোহরদী, নরসিংদী’র মেনিফোল্ড অক্সিজেন সিস্টেম উদ্বোধন করেন। উদ্বোধন কালে তিনি বলেন, বর্তমান সরকার স্বাস্থ্য খাতে সর্বাধিক গুরুত্ব প্রদান করছে। করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতাসহ সকল কার্যক্রম গ্রহণ করেছে। দেশের প্রতিটি মানুষের টিকা নিশ্চিত করতে সরকার গণটিকার কার্যক্রম শুরু করছে।

    বাংলাদেশ সময়: ১০:৪৮ অপরাহ্ণ | শুক্রবার, ১৩ আগস্ট ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    পরম শ্রদ্ধেয় বাবার স্মরণে

    ৩০ সেপ্টেম্বর ২০২০

    আর্কাইভ