• শিরোনাম

    ফেনীর ফাজিলপুরের শিবপুর গ্রামে জবর- দখলকৃত সম্পত্তি দীর্ঘদিন পর আদালতের নির্দেশে উদ্ধার

    মোহাম্মদ ইসমাইল শনিবার, ১৬ মার্চ ২০২৪

    ফেনীর ফাজিলপুরের শিবপুর গ্রামে জবর- দখলকৃত সম্পত্তি দীর্ঘদিন পর আদালতের নির্দেশে উদ্ধার

    apps

    ফেনী সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের শিবপুর গ্রামের মৃত কবির আহাম্মদ এর নিজ ক্রয়কৃত দখলীয় নাল জমি গত ১৮ই মে ২০১৫ইং সালে স্থানীয় সাবেক ইউপি সদস্যে মরহুম দিদারের নেতৃত্বে কিছু সন্ত্রাসী বাহিনী দখল করে নেয়। দখল করে তারা ঐসময় উক্ত সম্পত্তির গাছ-পালা কেটে পেলে এবং জোর করে অবৈধ স্থাপনা ও রাস্তা নির্মাণ করে। ঐ সময় মৃত কবির আহাম্মদ এর ছেলে এডভোকেট মাঈন উদ্দিন বাধা দিতে আসলে তাকে দখলদার সন্ত্রাসীরা মারধর করে। ছেলের আত্ম ছিৎকারে মা তাকে বাচাতে এগিয়ে আসলে তাকেও সন্ত্রাসীরা মারধর করে। এ ব্যাপারে ঐ সময় এড. মাঈন উদ্দিন বাদী হয়ে মডেল থানায় মামলা দায়ের করেন। যাহার নং জি,আর ৬৪/১৫ইং যাহা এখনও বিচারাধীন। এ সংক্রান্ত নিউজ তৎকালিন সময় ফেনীর স্থানীয় পত্র-পত্রিকার প্রকাশিত হয়। পরবর্তীতে ০৬/০৬/২০১৬ইং তারিখে ফেনী সদর সহকারী জজ আদালতে মৃত কবির আহাম্মদের পুত্র এড. মাঈন উদ্দিন বাদী হয়ে জমি পুনরুদ্ধার এর মামলা দায়ের করেন।

    দীর্ঘদিনপর উক্ত মামলাটি দেওয়ানী ডিক্রি জারী ০১/২১ইং মামলায় পরিনত হয়। যাহা দখলীয় পরোয়ানা ১২/০৩/২৪ইং তারিখে সিনিয়র সহকারী জজ ফেনী সদর কর্তৃক নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়োগের মাধ্যমে ফেনী সদর উপজেলার পূর্ব শিবপুর মৌজার সি,এস ৪৯২নং খতিয়ান ও বিএস ১৫৪৮নং খতিয়ান ২২৮১ দাগ ০৬ ডিং আন্দরে ১ডিং ভূমিতে আদালতের দেওয়ানী ডিক্রিজারী ০১/২১ইং মামলার আদেশের আলোকে দখলী পরোয়ানা জারী সংক্রান্ত নিয়োজিত পুলিশ ফোর্সকে প্রয়োজনীয় আইনগত দিক নির্দেশনা প্রদানসহ ম্যাজিষ্ট্রেরিয়াল দায়িত্ব পালনের জন্য জনাব মাহমুদা কুলসুম মনি, সিনিয়র সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিব ম্যাজিষ্ট্রেট জেলা প্রশাসকের কার্য্যলয় ফেনী দায়িত্ব প্রদান করা হয়।

    এখানে উলে­খ্য যে, বিবাদীরা দীর্ঘদিন উক্ত জমি অবৈধ স্থাপনা নির্মাণ করে দখল করে রাখে এবং বাদীকে মাঝে মধ্যে সন্ত্রাসীদের মাধ্যমে হুমকি-দুমকি প্রদান করে। কিন্তু বাদী সন্ত্রাসীদের হুমকি-দুমকির তোয়াক্কা না করে আইনগত ভাবে মামলা ছালিয়ে যান। গত ১২/০৩/২৪ইং তারিখে আইনের মাধ্যমে উক্ত ভূমি পুনরুদ্ধার করেন। বর্তমানে উক্ত ভূমিতে সীমানা নির্ধারণ করে আদালত কর্তৃক লাল পতাকা দিয়ে সীমানা নির্ধারণ করে দেন।

    বাংলাদেশ সময়: ৮:১১ অপরাহ্ণ | শনিবার, ১৬ মার্চ ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ