• শিরোনাম

    ফাঁকা উত্তরের মহাসড়ক, যাত্রী সংকটে সিরাজগঞ্জে বাস বন্ধ

    জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ মঙ্গলবার, ৩১ অক্টোবর ২০২৩

    ফাঁকা উত্তরের মহাসড়ক, যাত্রী সংকটে সিরাজগঞ্জে বাস বন্ধ

    apps

    সারাদেশে বিএনপি-জামায়াতের টানা তিন দিনের ডাকা অবরোধের প্রথম দিন চলছে আজ মঙ্গলবার (৩১ অক্টোবর)। অবরোধের প্রথম দিনে ফাঁকা রয়েছে উত্তরবঙ্গের প্রবেশদ্বার বঙ্গবন্ধু সেতু পশ্চিমের সিরাজগঞ্জের মহাসড়ক। মাঝেমধ্যে দু-একটি পণ্যবাহী ট্রাক ছাড়া চলাচল করতে দেখা যায়নি যাত্রীবাহী কোনো বাস বা গণপরিবহন। এতে ভোগান্তিতে পড়েছেন অফিসগামী যাত্রীরা।

    অন্যদিকে দু-একটি অভ্যন্তরীণ রুটের বাস ছেড়ে গেলেও যাত্রী সংকটে দূরপাল্লার ও অভ্যন্তরীণ রুটের বাসও বন্ধ রয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। ফলে দূরপাল্লার বাসের কাউন্টারগুলো প্রায় বন্ধই রয়েছে। দু-একটি কাউন্টারের একপাশ খুলে বসে থাকতে দেখা গেছে দু-একজনকে।

    মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল থেকে উত্তরবঙ্গের প্রবেশদ্বার সিরাজগঞ্জের মহাসড়ক ঘুরে দেখা যায়, বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় থেকে সিরাজগঞ্জের ৪৫ কিলোমিটার মহাসড়ক ফাঁকা রয়েছে। তবে মাঝেমধ্যে দু-একটি পণ্যবাহী ট্রাক এবং হঠাৎ দু-একটি যাত্রীবাহী অভ্যন্তরীণ রুটের বাস চলাচল করছে।

    বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় কড্ডার মোড় এলাকায় বাসের অপেক্ষায় দাঁড়িয়ে থাকা রফিকুল ইসলাম বলেন, অবরোধে আমাদের অফিস তো খোলা রয়েছে। বাসের অপেক্ষায় প্রায় এক ঘণ্টা হলো দাঁড়িয়ে আছি। মাঝেমধ্যে দু-একটি যাত্রীবাহী বাস দেখেছি। কিন্তু সেগুলো এখানে দাঁড়াচ্ছে না। জানি না আর কতক্ষণ দাঁড়িয়ে থাকতে হবে।

    সিরাজগঞ্জ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান লিটন বলেন, অবরোধের কারণে যাত্রী নেই। যার ফলে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। তবে অভ্যন্তরীণ রুটে সকালে দু-একটি বাস ছেড়ে গেছে। যাত্রী সংকটের কারণে বাস চলছে না।

    হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম.এ ওয়াদুদ বলেন, আজ সকাল ৬টা থেকে মহাসড়কে দূরপাল্লার কোনো বাস চলাচল করতে দেখা যায়নি। মহাসড়কে অন্যান্য দিনের চেয়ে পণ্যবাহী পরিবহনও কম দেখা যাচ্ছে। এ ছাড়াও সিরাজগঞ্জের মহাসড়কে কোনো প্রতিবন্ধকতাও দেখা যায়নি। হাইওয়ে থানার আওতাধীন মহাসড়ক স্বাভাবিক রাখতে ও যেকোনো প্রতিবন্ধকতা রুখতে আমরা প্রস্তুত আছি।

    সিরাজগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি অমর কৃষ্ণ দাস বলেন, আমরা নেতাকর্মী ও জনগণকে বলেছি শান্তিপূর্ণভাবে অবরোধ কর্মসূচি সফল করতে। জনগণও আমাদের ডাকা সাড়া দিয়েছে। আজ সিরাজগঞ্জ থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি বা আসেওনি। মহাসড়কেও কোনো বাস চলাচল করছে না। সবাই এই অবরোধ কর্মসূচিতে সাড়া দিয়েছে।

    অন্যদিকে অবরোধ ভেঙে বাস বা গণপরিবহন নিয়ে বের হওয়া চালকদের নাস্তার প্যাকেট দিয়েছে আওয়ামী লীগ। মঙ্গলবার (৩১ অক্টোবর) সকালে পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাকিমের নেতৃত্বে সিরাজগঞ্জ শহরের বিভিন্ন পয়েন্টে অবরোধ ভেঙে গাড়ি নিয়ে বের হওয়া চালকদের হাতে নাস্তার প্যাকেট তুলে দিতে দেখা যায় পৌর ও সদর উপজেলা আওয়ামী লীগের নেতাদের। এ সময় চালকদের গাড়ি চালাতে উৎসাহ দেন দলটির নেতাকর্মীরা। তাদের নিরাপত্তার জন্য আওয়ামী লীগ সর্বদা মাঠে রয়েছে বলে জানান তারা

    বাংলাদেশ সময়: ১০:৫৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩১ অক্টোবর ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ