• শিরোনাম

    জানা গেল বিশ্ব ইজতেমায় আখেরি মোনাজাতের সময়

    রাহিমা আক্তার রিতাঃ শনিবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৪

    জানা গেল বিশ্ব ইজতেমায় আখেরি মোনাজাতের সময়

    apps

    গাজীপুরের টঙ্গীর তুরাগ নদের তীরে অনুষ্ঠানরত বিশ্ব ইজতেমার প্রথম পর্ব আগামীকাল রোববার (৪ ফেব্রুয়ারি) শেষ হবে।

    সাধারণত মোনাজাতের মাধ্যমে ইজতেমার কার্যক্রম শেষ হয়। এই মোনাজাতকে ‘আখেরি মোনাজাত’ বলা হয়। আখেরি মোনাজাত ফজরের নামাজের পর থেকে দুপুরের আগে যেকোনো সময় অনুষ্ঠিত হয়। অতীতে বিভিন্ন সময় মোনাজাত শুরু হতে হতে ১০টা বা ১১টাও বেজে যেত। সাম্প্রতিক সময়ে এটি ৯টা-১০টার মধ্যে অনুষ্ঠিত হয়।

    এবারের আখেরি মোনাজাত রোববার সকাল ৯টা থেকে সাড়ে ৯টার মধ্যে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মাহবুব আলম।

    শনিবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কন্ট্রোল রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

    পুলিশ কমিশনার মাহবুব বলেন, আখেরি মোনাজাত সকাল ৯টা থেকে সাড়ে ৯টায় অনুষ্ঠিত হবে বলে আমাদের জানানো হয়েছে। আমরা এই সময়ের জন্য আমাদের নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজিয়েছি।

    তিনি বলেন, ট্রাফিক ব্যবস্থা নতুন করে সাজিয়েছি। ভোগড়া বাইপাস থেকে ইজতেমামুখী সাধারণ জনগণের কোনো গাড়ি চলবে না, তারা ডাইভার্ট হয়ে ভোগড়া বাইপাস দিয়ে মীরের বাজারের দিকে চলে যাবেন। এই পথে কেবল মুসল্লিদের গাড়ি আসতে পারবে। মীরের বাজার পর্যন্ত গাড়ি বন্ধ থাকবে, মুসল্লিদের গাড়ি ছাড়া অন্য কারো গাড়ি আসতে পারবে না। ঢাকার ভেতরে কুড়িল বিশ্বরোড থেকে ডাইভার্ট করে দেবে তিনশ ফিটের দিকে। আশুলিয়া সড়কের গাড়ি মিরপুর বেড়িবাঁধের দিকে ডাইভার্ট করে দেওয়া হবে।

    আখেরি মোনাজত শেষ হওয়ার পর এক্সপ্রেসওয়ে ও ফ্লাইওভার আগে চালু করার চেষ্টা থাকবে বলে জানান তিনি। এই প্রক্রিয়ায় মুসল্লিরা দ্রুত ইজতেমা প্রাঙ্গণ ত্যাগ করতে পারবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

    বাংলাদেশ সময়: ৮:১৬ অপরাহ্ণ | শনিবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    আর্কাইভ