• শিরোনাম

    উপজেলা সেবা সকলের দোরগোড়ায় পৌঁছে দেয়াই আমার মূল লক্ষ্য ইউএনও তৌহিদুল ইসলামঃ

    আলী হোসেন রুবেল ভোলা ব্যুরো প্রধান। রবিবার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩

    উপজেলা সেবা সকলের দোরগোড়ায় পৌঁছে দেয়াই আমার মূল লক্ষ্য  ইউএনও তৌহিদুল ইসলামঃ

    apps

    উপজেলা সেবা সকলের দোরগোড়ায় পৌঁছে দেয়াই আমার মূল লক্ষ্য। এ সেবা পাওয়া সকলের অধিকার। কেউই যেন এ সেবা থেকে কোন ক্রমে বঞ্চিত না হয়,সেজন্য আমি যেদিন থেকে এখানে যোগদান করেছি সেদিন থেকে দিন রাত নিরলস কাজ করে যাচ্ছি। কারণ এটা আমার নিছক দায়িত্ব।

    তবে অনেক দুঃখের সাথে বলতে হয়, বাংলাদেশের অনেক সরকারি কর্মকর্তা, কর্মচারীরা তাদের দায়িত্ব কে নিছক দায়িত্ব মনে না করে খামখেয়ালী পণার সাথে তাদের দায়িত্ব পালন করে বলেই অনেকে তাদের দায়িত্ব সুনাম করতে পারে না। আমাদের সকলকে মনে রাখতে হবে সরকার আমাদেরকে এই দায়িত্ব পালন করার জন্যই এখানে নিয়োগ দিয়েছে। তাই যথাযথ সরকারি দায়িত্ব পালন করা আমাদের নিছক দায়িত্বের পাশাপাশি নৈতিক দায়িত্বের মধ্যে ও বটে।

    আমি এখানে আসার পর বলা চলে, তুলনামূলক অনেক কাজই হয়েছে। তবে তার মধ্যে উল্লেখযোগ্য যেটি না বললেই নয়, আগে জন্ম নিবন্ধন কার্ডের নাম সংশোধন করার জন্য অ্যাপ্লিকেশনের পর অ্যাপ্লিকেশন পড়ে থাকত টেবিলে, সময়ও লাগতো অনেক। এমনকি মাসের পর মাস ও চলে যেত কারো কারো। আর এখন কোন লেন্ধি করতে হয় না, সময়ও তেমনটা লাগেনা,আর কারিয়ে কারিয়ে অ্যাপ্লিকেশন ও টেবিলে জমা হয় না। মাত্র ৩-৪ দিনের ভিতর সর্বোচ্চ এক সপ্তার মধ্যে হয়ে যায়, যার-যার নাম সংশোধন। যার জ্বলন্ত প্রমাণ আপনারা ইচ্ছে করলে প্রত্যেকটা ইউনিয়ন পরিষদে গিয়ে খোঁজ নিলেই জানতে পারবেন বিষয়টা আসলে কতটুকু সত্য।

    এটা সরকারি দায়িত্ব হলোও সওয়াবের নিয়তে করলে অনেক সওয়াব পাওয়া যায়। কারণ এটাকে মানব সেবা বলা যায়। “মানব সেবা বড় মহৎ কাজ”। সকলের ভাগ্যো এ সুযোগ জোটেনা। জীবনে যতদিন এ সেবায় থাকবো, যেখানেই থাকবো, নিঃসন্দেহে আমি আমার জায়গা থেকে এ ভাবেই মানুষের জন্য করে যাবো। গতকাল ৫ ফেব্রুয়ারি রবিবার তার নিজ অফিস কক্ষে একান্ত আলাপকালে এসব কথা বলেন, ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম।

    বাংলাদেশ সময়: ৮:০২ অপরাহ্ণ | রবিবার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ