• শিরোনাম

    টুরিস্ট পুলিশ সুপার মোঃ নাইমুল হক পিপিএমের সহধর্মিনী রেহানা ফেরদৌসী কেন্দ্রীয় পুনাকের কার্যনির্বাহী সদস্য মনোনীত

    ফাহিম ফারহান শনিবার, ১৩ জানুয়ারি ২০২৪

    টুরিস্ট পুলিশ সুপার মোঃ নাইমুল হক পিপিএমের সহধর্মিনী রেহানা ফেরদৌসী কেন্দ্রীয় পুনাকের কার্যনির্বাহী সদস্য মনোনীত

    apps

    বাংলাদেশ টুরিস্ট পুলিশের ঢাকা রিজিয়নের পুলিশ সুপার জনাব মোঃ নাইমুল হক পিপিএমের সহধর্মিনী মিসেস রেহানা ফেরদৌসী কেন্দ্রীয় পুনাকের কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন। তাকে কেন্দ্রীয় পুনাকের প্রশিক্ষণ কর্মশালার দায়িত্ব অর্পন করা হয়েছে। ইতিপূর্বে তিনি খাগড়াছড়ি পার্বত্য জেলার পুনাক সভানেত্রী হিসেবে তৃণমূল পর্যায়ে কাজ করেছেন।

    তিনি সেখানে সুবিধা বঞ্চিত পাহাড়ী নারীদের বিভিন্ন বিষয়ের উপর প্রশিক্ষণ কর্মসূচি পরিচালনা যেমন- রান্না,সেলাই,নারী স্বাস্থ্য,মাছ চাষ, সবজি উৎপাদন এবং বাচ্চাদের জন্য চিত্রাংকন ও ধর্মীয় প্রশিক্ষণ ব্যবস্থা চালু করেছিলেন। ৷

    এছাড়াও তিনি সবসময় দরিদ্র ও অসহায় নারীদের কল্যাণে বিভিন্ন সহায়তা কর্মসূচিও পালন করেছিলেন। তিনি জেলার তৃতীয় লিঙ্গের মানুষদের কল্যাণেও কাজ করেন।

    তাছাড়া তিনি ২০২১ ও ২০২২ সালে কক্সবাজারের উখিয়ায় মায়ানমার জান্তা সরকারের নির্যাতনে নির্যাতিত এবং জোরপূর্বক বাস্তুচুত রোহিঙ্গা শিশু ও নারীদের কল্যাণে কাজ করেও যথেষ্ট সমাদৃত হয়েছিলেন।

    উল্লেখ্য যে,মিসেস রেহানা ফেরদৌসী খাগড়াছড়ি পার্বত্য জেলায় পুনাক সভানেত্রী হিসেবে পার্বত্য অঞ্চলের তৃণমূল পর্যায়ে সুবিধা বঞ্চিত নারীদের কল্যাণে বিশেষ অবদান রাখায় তাকে সাউথ এশিয়া বিজনেস পার্টনারশিপ কর্তৃক “মাদার তেরেসা শাইনিং পার্সোনালিটি আওয়ার্ড -২০২৩” এ ভূষিত করা হয়।

    বাংলাদেশ সময়: ১২:৩৫ পূর্বাহ্ণ | শনিবার, ১৩ জানুয়ারি ২০২৪

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ