• শিরোনাম

    কিশোরগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

    প্রতিনিধি,কিশোরগঞ্জ | বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি ২০২৩ | পড়া হয়েছে 30 বার

    apps

    কিশোরগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদন্ড দিয়েছে আদালত।

    মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী দেলোয়ার হোসেন (৩৮) করিমগঞ্জ উপজেলার কাদিরজঙ্গল ইউনিয়নের উত্তর চাঁনপুর এলাকার মৃত ইমাম উদ্দিনের ছেলে।

    বৃহস্পতিবার সাড়ে ১১টায় নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মুহাম্মদ হাবিবুল্লাহ আসামীর উপস্থিতিতে মৃত্যুদন্ডের রায় দেয়। এসম আসামীকে ১লক্ষ টাকা অর্থদণ্ডাদেশ দেন।

    নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এম এ আফজল বিষয়টি নিশ্চিত করেছেন।

    মামলার বিবরণে জানা যায়, মূলত যৌতুকের জন্যই দেলোয়ার তার স্ত্রী প্রজ্ঞা (২৬) কে হত্যা করে।২০১৮ সালে পারিবারিক ভাবে ইটনা উপজেলার লাইমপাশা গ্রামের আহসান মোস্তফার মেয়েকে বিয়ে দেন করিমগঞ্জের মৃত ইমাম উদ্দিনের ছেলের কাছে।বিয়ের তিন মাস পরে প্রবাসে চলে গেলেও;যাওয়ার দুই মাস পর পুনরায় দেশে ফিরে আসে।অর্থসংকটে বিভিন্ন সময়ে যৌতুকের জন্য প্রজ্ঞার উপর শারীরিক মানসিক নির্যাতন করতো তার স্বামী।তারই ধারাবাহিকতায় ২০১৯সালের ২১ মার্চ সকালে বাকবিতন্ডায় জড়ায় দুজনেই।বাপের বাড়ি থেকে টাকা আনার জন্য বলতে থাকার এক পর্যায়ে গরু জবাই করার ছুরি দিয়ে প্রজ্ঞাকে কুপিয়ে মাথায় ও কানে আঘাত করে হত্যা করার পর দেলোয়ার পালিয়ে যায়।ঐদিন বিকালেই প্রজ্ঞার বাবা আহসান মোস্তফা বাদী হয়ে করিমগঞ্জ থানায় দেলোয়ারকে একমাত্র আসামী করে হত্যা মামলা দায়ের করেন।রাতেই তাকে ভাইয়ের বাসা থেকে গ্রেপ্তার করে করিমগঞ্জ থানা পুলিশ।জানা যায়,প্রজ্ঞাকে হত্যা করার সময় তাদের সংসারে তিন মাস বয়সী একটি কন্যা সন্তান ছিলো।

    ২০১৯সালের ২৯জুলাই তদন্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন করিমগঞ্জ থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) আব্দুল্লাহ আল মাসুদ।

    বাংলাদেশ সময়: ৮:৪১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ