• শিরোনাম

    সোহাগপুর শহীদ স্মৃতিসৌধ এর ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন শেরপুরের জেলা প্রশাসক

    এনামুল হক,শেরপুরঃ বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১

    সোহাগপুর শহীদ স্মৃতিসৌধ এর ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন শেরপুরের জেলা প্রশাসক

    apps
    শেরপুরের নালিতাবাড়ী উপজেলার সোগাগপুরে মহান মুক্তিযোদ্ধের স্মৃতিবিজরিত”সোহাগপুর শহীদ স্মৃতিসৌধ”এর ভিত্তিপ্রস্থার স্থাপন করা হয়েছে।১৫ জুন মঙ্গলবার দুপুরে ভিত্তি প্রস্তর স্থাপন করেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব।
    এসময় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের অর্থায়নে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৪ জন বিধবাকে শাড়ী, নিত্যপ্রয়োজনী দ্রব্য ও নগদ অর্থ প্রদান করা হয়।
    ভিত্তি প্রস্তর স্থাপন কালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক (উপ-সচিব)এটিএম জিয়াউল ইসলাম,অতিরিক্ত জেলা প্রসাশক (সার্বিক)মুকতাদিরুল আহম্মেদ, অতিরিক্ত জেলা প্রসাশক (রাজস্ব)ফরিদা ইয়াসমিন,উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু,উপজেলা নির্বাহী অফিসার হেলেনা পারভীন,সহকারী কমিশনার (ভূমি)সঞ্চিতা বিশ্বাস প্রমুখ ।
    উল্লেখ্য ১৯৭১সালের ২৫জুলাই শেরপুর জেলার সীমন্তবর্তী সোহাগপুর গ্রামে পাক হানাদার বাহিনী রাজাকার,আলবদরদের সহায়তায় ছয় ঘণ্টার তাণ্ডব চালায়।সেই ভয়াল তাণ্ডবে তাদের গুলিতে ও ব‍্যানেটর খুঁচায় ১৮৭জন পুরুষ শহীদ হয়।সেই থেকে গ্রামটির সাথে যুক্ত হয় ইতিহাসের বর্বরাচিত শিরোনাম বিধবাপল্লী।সেই ঘটনায় একসাথে ৬২নারী বিধবা হন।তাঁদের মধ্যে ১৪জন নির্যাতনের শিকার হন।

    বাংলাদেশ সময়: ১:৫২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ