• শিরোনাম

    সাদুল্লাপুরে গোপনে এডহক কমিটি গঠন করার অভিযোগে প্রতিষ্ঠানে তালা

    সাদুল্লাপুর প্রতিনিধি : মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২

    সাদুল্লাপুরে গোপনে  এডহক কমিটি গঠন করার অভিযোগে প্রতিষ্ঠানে তালা

    apps

    গাইবান্ধার সাদুল্লাপুরের ধাপেরহাট ইউনিয়নের মওয়াগাড়ী গ্রামের মওয়াগাড়ী দ্বি- মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কে অবরুদ্ধ করে প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দিয়েছে সাবেক সভাপতি আবু বক্কর সিদ্দিকের নেতৃত্বে কয়েকজন অভিভাবক,এলাকাবাসী ও বহিরাগতরা।

    জানা যায়,নিয়মিত স্কুল কমিটি দেয়ার জন্য মাধ্যমিক বিদ্যালয়ে তিন মাসের জন্য এডহক কমিটি প্রদান করা হয়।এ কমিটি নির্বাচনের মাধ্যমে অভিভাবক কমিটি নির্বাচন করে থাকে।
    এডহক কমিটি সভাপতি করা হয়েছে উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও যুবলীগের সভাপতি ফজলুল হক রানাকে।
    অভিভাবকদের না জানিয়ে গোপনে এডহক কমিটি গঠন করায় উত্তেজনা ছড়িয়ে পরে।ক্ষুব্ধ কয়েকজন অভিভাবক এলাকাবাসী বহিরাগতদের ভাড়া করে নিয়ে এসে প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম কে অবরুদ্ধ করে প্রতিষ্ঠান তালা ঝুলিয়েছে বলে দাবী প্রধান শিক্ষকের।

    ২৮ তারিখ থেকে সরকার ঘোষিত নিয়মে বার্ষিক পরীক্ষা হওয়া কথা থাকলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রধান শিক্ষক নিজ ক্ষমতা বলে পরীক্ষা দু দিন পিছিয়ে দিতে বাধ্য হয়েছে।

    প্রতিষ্ঠানে তালা ঝুলানোর বিষয়টি স্বীকার করে সাবেক দাতা সভাপতি আবু বক্কর শেখ বলেন,অভিভাবকরা এডহক কমিটি মানে না। প্রধান শিক্ষক এলাকাবাসীকে বঞ্চিত করে বাহিরের লোককে সভাপতি করেছে।
    এতে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। তাই ক্ষুব্ধ অভিভাবক ও এলাকাবাসী এমন সিন্ধান্ত নিয়েছে।
    প্রতিষ্ঠানে তালা না ঝুলিয়ে বিষয়টি সমাধান করা যেত না? এমন প্রশ্নের সঠিক জবাব তিনি দিতে পারে নি।

    শিক্ষার্থীদের পরীক্ষা সময় প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দেওয়ায় নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন অভিভাবক বলেন,যারা ইন্ধন দিচ্ছেন তারা একাধিক বার সভাপতি হয়ে নিজেদের আখের গুছিয়েছেন। প্রতিষ্ঠানের জন্য তারা কি করেছে? আর তারা আমাদের সন্তানদের ভবিষ্যৎ নষ্ট করার হীন চেষ্টা করছেন। আমরা এর সঠিক বিচার দাবী করছি।প্রতিষ্ঠান তালা ঝুলিয়ে দেওয়া ঠিক হয়নি।ব্যক্তি স্বার্থ বড় করে দেখে যারা প্রতিষ্ঠানটি ধ্বংসের পায়তারা করেছে। সেটা আমরা সচেতন অভিভাবকরা মানতে পারছি না।
    এনটিসির মাধ্যমে নিয়োগপ্রাপ্ত কয়েকজন শিক্ষক স্কুলে যোগদানের ফলে শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়ন হয়েছে এটা কারো কারো সহ্য হচ্ছে না।

    এ বিষয়ে মওয়াগাড়ী দ্বি- মূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার ইসলাম বলেন, সুষ্ঠু ভাবে অভিভাবক সদস্য নির্বাচনের জন্য এডহক কমিটি করা হয়েছে।এ বিষয়টি তারা বুঝতে চাইছে না।তাই একটি স্বার্থন্বেসী মহল নিজেদের স্বার্থ চরিতার্থের হীন প্রয়াসে কয়েক জন অভিভাবক সদস্যকে সঙ্গে নিয়ে প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দিয়েছে। বাধ্য হয়ে আমি পরীক্ষা দু দিন পিছিয়ে দিয়েছি।বিষয়টি উর্ধতন কতৃপক্ষ সহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অবগত করেছি।

    বাংলাদেশ সময়: ৪:১৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ