• শিরোনাম

    রেলওয়ে সহকারী লোকোমোটিভ মাষ্টার নিয়োগে গুরুতর অনিয়ম দুর্নীতির অভিযোগ-০৪

    মহসিন সোহাগ:- মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩

    apps

    বাংলাদেশ রেলওয়ে রাজস্বখাতভূক্ত স্থায়ী শুন্যপদ পুরনের শর্তসাপেক্ষে বাংলাদেশী নাগরিকদের নিকট হতে অনলাইনে আবেদন আহবান করা হয়
    ২০২২ সালে সহকারী লোকোমোটিভ মাষ্টার পদ সংখ্যা ২৮০টি । অনলাইনে আবেদন শেষ হওয়ার পর সহকারী লোকোমোটিভ মাষ্টার পরীক্ষার লিখিত পরিক্ষা হয় ১৭জুন ২০২২তারিখে।

    বাংলাদেশ রেলওয়ের ক্যাডার বর্হিভূত কর্মচারী নিয়োগ বিধিমালা ২০২০ এবং ১৬ জানুয়ারী ২০২২ তারিখে জারীকৃত বাংলাদেশ রেলওয়ের সহকারী লোকোমোটিভ মাস্টার গ্রেড-২ পদের নিয়োগ বিজ্ঞপ্তি মোতাবেক রেজিস্ট্রেশন নম্বরধারী পার্থীরা মৌখিক পরীক্ষায় অংশ গ্রহনের জন্য বিবেচিত ফলাফল প্রকাশ করা হয় ২৩ জুন ২০২২ তারিখ মোট ১৪৫৯ জনের তালিকা। সহকারী লোকোমোটিভ মাষ্টার গ্রেড-২ শূন্য পদে নিয়োগ পরীক্ষার চুড়ান্ত ফলাফল প্রকাশ হয় ২২ আগষ্ট ২০২২ তারিখ পদ সংখ্যা ২৮৯ জনের।

    এই চুড়ান্ত ফলাফল বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন এ কে এম আবদুল্লাহ আল বাকী অতিরিক্ত মহাপরিচালক এম এন্ড সিপি বাংলাদেশ রেলওয়ে রেলভবন ঢাকা ও আহবায়ক বিভাগীয় নির্বাচন / পদোন্নতি কমিটি ও মোঃ ময়েনুল ইসলাম উপ-প্রধান পরিকল্পনা কর্মকর্তা বাংলাদেশ রেলওয়ে রেলভবন ঢাকা ও সদস্য সচিব বিভাগীয় নির্বাচন/ পদোন্নতি কমিটি ফলাফল প্রকাশের ২নং শর্তে আছে বাংলাদেশ রেলওয়ে কতৃক সাময়িক ভাবে সুপারিশকৃত পার্থীদের পরবর্তীকালে কোন যোগ্যতার বা কাগজপত্রদির ঘাটতি ধরা পড়লে দুর্নীতি, সনদ জালিয়াতির প্রমান পাওয়া গেলে, অসত্য তথ্য প্রদান করলে বা কোন উল্লেখ যোগ্য ভুলত্রুটি পরিলক্ষিত হলে উক্ত পার্থীর সাময়িক সুপারিশ বাতিল বলে গন্য হবে।

    তাছাড়া ক্ষেত্র বিশেষে পার্থীকে ফৌজদারি আইনে সোপর্দ করা হবে। অথচ যারা দুর্নীতি করে অবৈধ ভাবে নিয়োগ দিচ্ছে তারা ধরাছোয়ার বাইরে থেকে যাচ্ছে, তাদের বিরুদ্ধে ফৌজদারি আইনানুগ ব্যবস্থা গ্রহন করা অতীব জরুরী কারন একজন কর্মচারী বা কর্মকর্তা নিয়োগ দিতে হলে ও সংবাদপত্র ও অফিসিয়াল পেইজে বিজ্ঞপ্তি দিতে হয়। সে ক্ষেত্রে এরা কোনো আইনের তোয়াক্কা করছে না । এই রকম দুর্নীতি ঠেকাতে হলে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ অতিব জরুরী। প্রশ্ন হলো চাহিদা ২৮০টি, চুড়ান্ত ফলাফল প্রকাশ হলো ২৮৯টি কোনো সংশোধনী বিজ্ঞপ্তি ছাড়া তাহলে
    বাকি ৯ জন কাদের দুনীতির ফসল মন্ত্রী না আহবায়ক কমিটির জনগন জানতে চায় এ যেন কানার হাতে কুড়াল তুলে দেওয়ার মত অবস্থা। পরিশেষে বলতে হয় এরা হয়তো ভুলে গেছে প্রজাতন্ত্রের সকল ক্ষমতার মালিক জনগন।

    বাংলাদেশ সময়: ১:৩৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    আর্কাইভ