• শিরোনাম

    যথাযোগ্য মর্যাদায় নরসিংদীতে জেলা পুলিশের পক্ষ থেকে জাতীয় শোক দিবস পালন

    অনলাইন ডেস্ক সোমবার, ১৫ আগস্ট ২০২২

    যথাযোগ্য মর্যাদায় নরসিংদীতে জেলা পুলিশের পক্ষ থেকে জাতীয় শোক দিবস পালন

    apps

    শান্ত বণিক, বিশেষ প্রতিনিধি:

    স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, মুক্তির মহানায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২২ উপলক্ষ্যে ১৫ আগস্ট নরসিংদী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে স্থাপিত ‘জয় বাংলা চত্বরে’ বঙ্গবন্ধুর ম্যুরালে নরসিংদী জেলা পুলিশ এর পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, পিপিএম।
    পরবর্তীতে পুলিশ সুপার, নরসিংদী জেলা মুক্তিযোদ্ধা সংসদে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় সিআইডি, নরসিংদীর বিশেষ পুলিশ সুপার’সহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
    চিরন্তন চিরঞ্জীব হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা এবং রূপকার। বিশ্বব্যাপী নন্দিত চরিত্র আমাদের জাতির পিতা। তাঁর প্রগাঢ় দেশপ্রেম, অমিত আত্মবিশ্বাস, অতি-মানবীয় নেতৃত্ব, অপরিসীম আত্মত্যাগ আমাদের এনে দিয়েছে একটি অখণ্ড মানচিত্র, লাল-সবুজ পতাকা, জাতির অস্তিত্ব।
    বীরত্ব, সাহস ও তেজস্বীতার অনন্য বৈশিষ্ট্যে বঙ্গবন্ধু ছিলেন ভাস্বর। তিনি জাতির জন্য সম্ভাবনার অসীম দিগন্ত উন্মোচন করে গিয়েছেন। দৃঢ়চেতা, অকুতোভয়, উদার, দূরদর্শী বঙ্গবন্ধুর শৈশব থেকেই মানুষের প্রতি ছিল অগাধ ও নিঃস্বার্থ ভালোবাসা। আজীবন সংগ্রাম করে গেছেন অবিচার, অন্যায়, বৈষম্য আর শোষণের বিরুদ্ধে।
    বাঙালীর পরম আত্মীয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের চেতনায় চিরভাস্বর। খুনীরা ১৯৭৫ এর ১৫ আগস্ট জাতির পিতাকে নৃশংসভাবে হত্যা করে দৈহিক সত্তা কেড়ে নিয়েছে, কিন্তু মৃত্যুঞ্জয়ি পিতাকে মারতে পারেনি। তিনি বাংলাদেশের মানুষের অবিচ্ছিন্ন ধমনী-স্পন্দন।
    বঙ্গবন্ধু ও বাংলাদেশ অবিচ্ছেদ্য। প্রতিক্রিয়াশীল শক্তি বারবার হিংস্র থাবায় জাতির পিতাকে বাঙালির হৃদয় থেকে মুছে ফেলতে চেয়েছে, কিন্তু সূর্যের মতে দেদীপ্যমান বাঙালি জাতিসত্তার অস্তিত্ব বঙ্গবন্ধু আমাদের অন্তহীন প্রেরণার উৎস। চেতনায়, বিশ্বাসে, ভাবনায় আমাদের প্রতিটি অণু-পরমাণুর অংশীদার। শোক হোক শক্তি। জাতির পিতাকে হারানোর শোক হতে উদ্ভূত শক্তিতে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে আজ আমরা প্রতিজ্ঞাবদ্ধ।
    জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এবং ১৫ আগস্টের সকল শহিদের প্রতি গভীর শ্রদ্ধা।

    বাংলাদেশ সময়: ১২:৪২ অপরাহ্ণ | সোমবার, ১৫ আগস্ট ২০২২

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    পরম শ্রদ্ধেয় বাবার স্মরণে

    ৩০ সেপ্টেম্বর ২০২০

    আর্কাইভ