• শিরোনাম

    ভোলায় সংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করায় পুলিশ সুপারের সাথে সাংবাদিক প্রতিনিধিদের সৌজন্য সাক্ষাৎ

    আলী হোসেন রুবেল, ভোলা সোমবার, ২৮ নভেম্বর ২০২২

    ভোলায় সংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করায়  পুলিশ সুপারের সাথে সাংবাদিক প্রতিনিধিদের সৌজন্য সাক্ষাৎ

    apps

    ভোলায় সাংবাদিকের বিরুদ্ধে মামলার ঘটনায় জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলামের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন সাংবাদিক নেতৃবৃন্দ। গতকাল বিকালে নেতৃবৃন্দরা জেলা পুলিশ সুপারের সাথে এই সৌজন্য সাক্ষাৎ করেন।

    সাক্ষাতে তারা ভোলার প্রবীণ সাংবাদিক দৈনিক আজকের ভোলার সম্পাদক ও ভোলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন, দৈনিক নয়াদিগন্ত ও এসএটিভি জেলা প্রতিনিধি এডভোকেট সাহাদাত শাহিন, ৭১টিভির সিনিয়র স্টাফ রিপোর্টার মুজাহিদুল হক রুমেনসহ ৬জনের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলার প্রকৃত চিত্র তুলে ধরেন। সাংবাদিকরা পুলিশ সুপারকে জানান, পরানগঞ্জের ভূমিদস্যু সন্ত্রাসী মিজানুর রহমান ফোরকান, বাহিনী জমিজমা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে সাংবাদিকদের বিরুদ্ধে এই মিথ্যা মামলা দায়ের করেন। মামলায় উল্লেখ করা হয় সাংবাদিকরা মিজানুর রহমানের স্ত্রী আয়শা আক্তারের উপর হামলা করেছে। অথচ ওই নারীর উপর হামলার কোন ঘটনা ঘটেনি। ভূমিদস্যু মিজানুর রহমানের স্ত্রীর দায়েরকৃত মিথ্যা মামলার ঘটনার সময় আলহাজ্ব শওকাত হোসেন ঢাকায় সাংবাদিকদের একটি সভায় উপস্থিত ছিলেন। এড. সাহাদাত শাহিন আদালতে মামলা পরিচালনা করছিলেন। এছাড়াও মুজাহিদুল হক রুমেন ঢাকায় ৭১টিভিতে কর্মরত ছিলেন। একই মামলায় অভিযুক্ত আলহাজ্ব শওকাত হোসেনের ছেলে মোঃ শোয়েব ঢাকায় আড়ং কোম্পানিতে কর্মরত ছিলেন। পুলিশ সুপার এ ধরনের মিথ্যা মামলায় সাংবাদিক ও তাদের পরিবারের সদস্যদের যুক্ত করায় হতভাগ হন। তিনি এ ঘটনার সুষ্ঠু তদন্ত করা হবে বলেও জানান।

    এসময় সাংবাদিকরা পুলিশ সুপারকে জানান, সবচেয়ে আশ্চার্যের বিষয় হচ্ছে ভূমিদস্যু সন্ত্রাসী মিজানুর রহমান ফোরকান, আরাফাত রহমান রাহাত, মোঃ ফরহাদ, ওয়াইবুর রহমান আরাত বাহিনী ওই দিন নিজেরাই তথাকথিত মিথ্যা মামলার অভিযুক্ত মুজাহিদুল হক রুবেলকে হত্যার চেষ্টায় বেধড়র মারধর করে। রুবেল বর্তমানে ঢাকার একটি হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। মিজানুর রহমান ফোরকান বাহিনী রুবেল হত্যা চেষ্টার ঘটনাকে ধামাচাপা দেওয়ার জন্যেই মিথ্যা মামলার এই নাটক সাজিয়েছে। মিথ্যা মামলার তদন্তকারী কর্মকর্তা ভোলা থানার এসআই জসিম উদ্দিন মামলার বাদীপক্ষ দ্বারা প্রভাবিত হয়ে মনগড়া তদন্ত রিপোর্ট দেওয়ার পায়তারা করছে বলে সাংবাদিক নেতৃবৃন্দ জানান। তারা উক্ত মামলার তদন্ত কর্মকর্তা পরিবর্তন এবং সুষ্ঠু তদন্তের দাবী জানান। জেলা পুলিশ সুপার সাংবাদিক নেতৃবৃন্দের কথা শুনে মামলার তদন্ত কর্মকর্তা পরিবর্তন এবং সুষ্ঠু তদন্ত হবে বলে আশ্বাস দেন।

    বাংলাদেশ সময়: ৩:১৬ অপরাহ্ণ | সোমবার, ২৮ নভেম্বর ২০২২

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ