• শিরোনাম

    বাংলাদেশ কৃষক লীগের উদ্যোগে শেখ হাসিনার পক্ষ থেকে অসহায় দুস্থ কৃষকদের মাঝে ঈদ উপহার বিতরণ

    আবুল কাশেম, বিশেষ প্রতিনিধি বৃহস্পতিবার, ০৬ মে ২০২১

    বাংলাদেশ কৃষক লীগের উদ্যোগে শেখ হাসিনার পক্ষ থেকে অসহায় দুস্থ কৃষকদের মাঝে ঈদ উপহার বিতরণ

    apps

    আজ সকাল ১০:৩০ ঘটিকায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণে বাংলাদেশ কৃষক লীগের উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রী কৃষক লীগের সাংগঠনিক নেত্রী কৃষকর কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে অসহায় দুস্থ কৃষকদের মাঝে ঈদ উপহার বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।
    সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ কৃষক লীগের সম্মানিত সভাপতি কৃষিবিদ সমীর চন্দ। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে লসুম স্মৃতি এমপি। অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও স¤প্রচার মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক , হাছান মাহমুদ এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি। প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি বলেন যে, কৃষিবিদ সমীর চন্দ ও এ্যান্ড, উম্মে কুলসুম স্মৃতি এমপি’র নেতৃত্বে বাংলাদেশ কৃষক লীগ বিমানে কর্মসূচি বাস্তবায়ন করেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশ বাস্তবায়নে কৃষক লীগ অত্যন্ত আন্তরিক। মাননীয় প্রধানমন্ত্রী কৃষক লীগের আন্তরিকতায় সন্তুষ্ট। করোনা মহামারিতে কৃষক লীগ জীবনের ঝুকি নিয়ে যেভাবে কৃষরে পাশে দাড়িয়েছে তা সকলের জন্য অনুকরনীয় হতে পারে। অন্যেরা শুধু বিরোধিতার কারণে বিরোধিতা করে। আওয়ামী লীগের ভুল ধরে কিন্তু নিজেরা কোন কাজ করেনা। শুধু মিস্ত্রিয়া ও সামাজিক মাধ্যমে কথা বলে। বিশেষ অতিথির বক্তব্যে মাননীয় তথ্য ও স¤প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি তার বক্তব্যে, কৃষক লীগকে সুশৃঙ্খলভাবে অনুষ্ঠান আয়োজনের জন্য ধন্যবাদ জানান। আওয়ামী লীগের সহযোগী সংগঠন শক্তিশালী হলে জনগণের মধ্যে আওয়ামী লীগের ভাবমূর্তি বৃদ্ধি পায় অসহায় মানুষ সেবা পায়। মাননীয় প্রধানমন্ত্রী কৃষক লীগ ও অন্যান্য মাধ্যমে জনগণের মাঝে সারা দেশে ঈদের উপহার সামগ্রী পৌছে দিয়েছেন। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে জানগণের মৌলিক চাহিদা পূরণ হয়। ক্ষমতায় না থাকলে জনগণ নির্যাতন ভোগ করে।
    বিশেষ অতিথি মির্জা আজম এমপি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের ৮টি সহযোগী সংগঠনের মধ্যে কৃষক লীগ তার কর্মসূচি বাস্তবায়নে নিজস্ব ডিজাইনে ডিজিটাল কৃষক লীগের রুপাান্তরিত হয়েছে। কৃষক লীগ এখন আওয়ামী লীগের অন্যতম প্রধান সহযোগী সংগঠন।
    সভাপতির ভাষণে কৃষিবিদ সমীর চন্দ বলেন যে, আজ প্রমাণ হয়েছে যে বিএনপি-জামাত ক্ষমতায় থাকলে বুকে গুলি ঢালায়, হত্যা করে, কৃষক মারে। আর শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ যখন ক্ষমতায় থাকে তখন দুর্যোগ-দুর্বিপাকে কৃষকের পাশে থাকে, ঈদ উপহার সামগ্রী পেীছে দেয়। মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরতœ জননেত্রী শেখ হাসিনার নির্দেশে কৃষক লীগ কোন মহামারি উপেক্ষা করে হাতদরিদ্র কৃষকের ক্ষেতে পাকা ধান কেটে ঝাড়াই-মাড়াই করে কৃষকের গোলায় তুলে দেয়। তিনি এ কাজে সহযোগীতা প্রায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও মিডিয়াকর্মী ভাই-বোনদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। । বাংলাদেশ কমক লীগের সাধারণ সম্পাদক এ্যাড, উম্মে কুলসুম স্মৃতি এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী মন্ত্র জননেত্রী শেখ হাসিনার নির্দেশে এবং বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের নেতৃত্বে আমরা কৃষি ও কুফকের কল্যাণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। বিশেষ করে ধান কাটা ও দরিদ্র কৃষককে ত্রাণ সহায়তা প্রদানে অগ্রণী ভূমিকা পালন করছে। কৃষকের স্বার্থ রক্ষায় কৃষক লীগ সব সময় পাশে থাকার অঙ্গিকারাবদ্ধ।
    এসময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক লীগের সহ-সভাপতি আলহাজ্ব শেখ মােঃ জাহাঙ্গীর আলম, হোসনে আরা বেগম এমপি, কৃষিবিদ ড, নজরুল ইসলাম, কুম্বিলি শাখাওয়াত হােসেন সুইট, যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, এ্যাড়, শামীমা সাহরিয়ার এমপি, সাংগঠনিক সম্পাদক এ্যাড. গাজী জসিম উদ্দিন, আসাদুজ্জামান বিপ্লব, কৃষিবিদ ড, হাবিবুর রহমান মোল্লা, সৈয়দ সাগিরুজ্জামান শাকী, হিজলুল বাহার রানা, অর্থ সম্পাদক আলহাজ নাজির মিয়া, দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা, সম্পাদক
    এ্যাড, জহিরউদ্দিন লিমন, ভা, মজিবুর রহমান মিয়াজী, আমিরুল ইসলাম খোকা পাটোয়ারী, সৈয়দ শওকত হােসেন সানু, সদস্য কৃষিবিদ কমলকান্তি মজুমদার, ঢাকা মহানগর দক্ষিণ কৃষক লীগের সভাপতি আলহাত্ব আদুস সালাম বাবু ও ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের সাধারণ সম্পাদক মোঃ হালিম খান। । অতঃপর সভায় উপস্থিত অতিথিদের কাছ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে প্রদত্ত ঈদ উপহার সামগ্রী গ্রহণ করেন প্রান্তিক পর্যায়ের হত-দরিত্রে কৃষক পরিবারের সদস্যগণ।

    বাংলাদেশ সময়: ৫:৫৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৬ মে ২০২১

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    আর্কাইভ