• শিরোনাম

    বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ জাতীয়করণ বঞ্চিত বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির শ্রদ্ধা

    এস, এম তরিকুল ইসলাম বুধবার, ২২ মার্চ ২০২৩

    বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ জাতীয়করণ বঞ্চিত বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির শ্রদ্ধা

    apps

    গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ জাতীয়করণ বঞ্চিত বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দ।

    ২২শে মার্চ দুপুর ১২ টায় বাংলাদেশ জাতীয়করণ বঞ্চিত বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দ টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর ফাতিহা পাঠ ও দুরুদ পাঠ শেষে ৭৫ এর ১৫ই আগস্ট বঙ্গবন্ধু সহ পরিবারের নিহত সকল সদস্য এবং ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করেন ।

    এসময় বাংলাদেশ জাতীয়করণ বঞ্চিত বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি এর কেন্দ্রীয় কমিটির সভাপতি শেখ মতিউর রহমান, সাধারণ সম্পাদক মোঃ লিটন খান, সাংগঠনিক সম্পাদক মোঃ আবু সাঈদ, বঙ্গমাতা প্রিক্যাডেট স্কুলের সভাপতি মোঃ জাহিদুল ইসলাম, তরিকুল ইসলাম, রনজিত মল্লিক, নৃপেন বাবু সহ সমিতির অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।

    শ্রদ্ধা নিবেদন ও সমাধি সৌধ পরিদর্শন শেষে
    এক সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান স্বাধীনতার পরপরই ৩৭ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেছিলেন। তারই উত্তরসুরি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ৯ ই জানুয়ারী ২০১৩ইং সালে ঘোষণা করেছিলেন ২৭ শে মে ২০১২ইং সালের পূর্বে স্থাপিত আবেদনকৃত ও দলিলকৃত সকল বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করা হইবে।

    ঘোষণা অনুযায়ী ২৬১৯৩ বিদ্যালয় জাতীয়করণ করা হলেও কিছু আমলাতান্ত্রিক জটিলতার কারনে ২৭ শে মে ২০১২ইং সালের পূর্বে স্থাপিত আবেদনকৃত ও দলিলকৃত হওয়ার পরও আমাদের বেসরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো জাতীয়করণ হতে বাদ পড়েছে। এসময় প্রধানমন্ত্রী কাছে জাতীয়করণ বঞ্চিত বেসরকারি প্রাথমিক বিদ্যালয় গুলো শিঘ্রই জাতীয়করণ করে বেসরকারি শিক্ষকদের দুবেলা দুমুঠো ভাত খাওয়ার ব্যবস্থা করার আবেদন জানানো হয়।

    বাংলাদেশ সময়: ৮:১৪ অপরাহ্ণ | বুধবার, ২২ মার্চ ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ