• শিরোনাম

    প্রধানমন্ত্রীকে হত্যার হুমকীর অভিযোগে চাঁদ সহ জামালপুরে আরও ৭ জনের নামে মামলা

    আল মাসুদ লিটন জামালপুর জেলা প্রতিনিধি:- মঙ্গলবার, ২৩ মে ২০২৩

    প্রধানমন্ত্রীকে হত্যার হুমকীর অভিযোগে চাঁদ সহ জামালপুরে আরও ৭ জনের নামে মামলা

    apps

    রাজশাহী পুঠিয়ার শিবপুর স্কুল মাঠে বিএনপির জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদ সহ জামালপুরে জেলা বিএনপির সমাবেশে একই ধরণের বক্তব্য প্রদান করায় আরও ৭ জনের বিরুদ্ধে জামালপুরে মামলা হয়েছে।

    জামালপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ বাদী হয়ে আজ বিকালে মামলাটি দায়ের করেন।

    মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, জামালপুর জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবীর তালুকদার, সাধারণ সম্পাদক শাহ মো: ওয়ারেস আলী মামুন, মেলান্দহ উপজেলা বিএনপির সভাপতি মোস্তাফিজুর রহমান বাবুল ও জেলা জামায়াতের সাধারণ সম্পাদক হারুন অর রশীদ কে আসামি করা হয়।

    মামলার বাদী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ বলেন, বিএনপির জনসভায় প্রকাশ্যে প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকি সন্ত্রাসী কাজের মধ্যে পড়ে। চাঁদ একবার নয় দুইবার প্রধানমন্ত্রীকে কবরে পাঠাতে চেয়েছে। ইতিমধ্যে তার বিতর্কীত বক্তব্যটি ভাইরাল হয়ে মানুষের হাতে হাতে। আবু সাঈদ চাঁদের বক্তব্য আমার ভালো লাগেনি। আমার কাছে এটা অপরাধ মনে হয়েছে। একারণে মামলা দায়ের করেছেন।

    মামলার বাদী পক্ষের আইনজীবী এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ বলেন, ‘বিএনপি কখনই চাই না এদেশের ভালো হোক। দেশটি এগিয়ে যাক, উন্নত হোক। তাই তারা বার বার দেশের ক্ষতি হোক এদেশের সুযোগ্য নেত্রীর ক্ষতি হোক এটাই তারা চায়। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা ও একটি আধুনিক বাংলাদেশ গড়ার কারিগর দেশরত্ন শেখ হাসিনাকে নিয়ে এমন হিংস্র মন্তব্যের আমি তীব্র নিন্দা জানাই এবং একই সাথে আমি ধৃষ্টতাপূর্ণ আচরণের জন্য বিএনপি নেতা চাঁদকে গ্রেফতার করা হোক; এটাই আমার দাবি।’

    তিনি আরও বলেন, যে কোন সময় ও যেকোন অজুহাতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তারা হত্যা করতে পারে। আইনশৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ আইনে ৪ ও ৫ ধারায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাদী হয়ে এই মামলা দায়ের করেন। আইনশৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ দমনের বিজ্ঞ বিচারক সাবিনা ইয়াসমিন অভিযোগটি এজেহার হিসেবে গণ্য করে পরবর্তী দুই দিবসের মধ্যে পরবর্তী আইনানুগ ব্যবস্থা ও আসামীদের গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন।

    এসময় জামালপুর পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু, অর্ধ শতাধিক আইনজীবীবৃন্দ, জেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

    উল্লেখ্য, গত শুক্রবার (১৯ মে) পুঠিয়ার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হুমকি দেন চাঁদ। সমাবেশে চাঁদ বলেন, ‘আর ২৭ দফা ১০ দফার মধ্যে আমরা নাই, এক দফা, শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করার দরকার আমরা করবো ইনশাআল্লাহ।’

    বাংলাদেশ সময়: ৮:৩০ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৩ মে ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ বিজয়া দশমী

    ২৬ অক্টোবর ২০২০

    আর্কাইভ