• শিরোনাম

    পড়াশুনায় ভালো হওয়ার পাশপাশি মানুষের মতো মানুষ হতে হবে. পুলিশ সুপার সাইফুল ইসলাম (বিপিএম,পিপিএম)

    আলী হোসেন রুবেল, স্টাফ রিপোর্টার ভোলা: বৃহস্পতিবার, ২৫ মে ২০২৩

    পড়াশুনায় ভালো হওয়ার পাশপাশি মানুষের মতো মানুষ হতে হবে. পুলিশ সুপার সাইফুল ইসলাম (বিপিএম,পিপিএম)

    apps

    পড়াশুনা করে ভালো ছাত্র হওয়ার পাশাপাশি তোমাদেরকে মানুষের মতো মানুষ হতে হবে। ভালোভাবে পড়াশোনা করে, ভালো রেজাল্ট করে ভবিষ্যতে মানুষের মত মানুষ হয়ে, একদিকে যেমন বাবা-মার মুখ উজ্জ্বল করবে, তেমনি একদিন তোমরাই আমাদের এই দেশের দায়িত্ব পালন করবে, এবং তোমাদের উপরেই নির্ভর করে আমাদের আগামী ভবিষ্যৎ প্রজন্ম। সবাই আমরা এ কথা বলি কিন্তু এ কথাটাকে কথার মধ্যে সীমাবদ্ধ রাখতে চাইনা আমরা এমন কিছু উদাহরণ তৈরী করতে চাই যেটা দেখে মানুষ বুঝতে পারবে তোমরা ভালো মানুষ হয়েছ। আর ভালো শিক্ষার্থীদের দায়িত্ববোধটা অন্যদের চেয়ে একটু বেশিই থাকে। গতকাল বেসরকারী উন্নয়ন সংস্থা হীড বাংলাদেশের পক্ষ থেকে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষার্থীদের উদ্যেশ্যে পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম (বিপিএম, পিপিএম সেবা) এ কথাগুলো বলেন।

    হীড বাংলাদেশের আঞ্চলিক পরিচালক মারিও মুক্তি মন্ডলের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা শিক্ষা অফিসার এ কে এম সালেহ উদ্দিন। আরো উপস্থিত ছিলেন, হীড বাংলাদেশের নির্বাহী পরিচালক আনোয়ার হোসেন।

    পুলিশ সুপার আরো বলেন, ভালো মানুষ হওয়ার জন্য পরিবার থেকে শিক্ষা প্রতিষ্ঠান থেকে সমাজ থেকে সামাজিক প্রতিষ্ঠান থেকে ও বড়দের কাছ থেকে ভালো জিনিসগুলো নিতে হবে। এটি একটি চর্চা। থাকতে হবে কমিটমেন্ট, সমাজের প্রতি কমিটমেন্ট, রাষ্ট্রের প্রতি কমিটমেন্ট, পরিবারের প্রতি কমিটমেন্ট, বন্ধু বান্ধবের প্রতি এবং পরবর্তী প্রজন্মের জন্য কমিটমেন্ট। এটা সবার থাকতে হবে। তবেই ভালো মানুষ হওয়া যাবে।

    ভোলায় হীড বাংলাদেশের পক্ষ থেকে ২০২২ সালের এসএসসি ও এইচসি পরীক্ষায় উপকারভোগী সদস্যদের সন্তানদের মধ্যে জিপিএ-৪ ও জিপিএ ৫ প্রাপ্ত দরিদ্র ও মেধাবী ৩০৯ জন শিক্ষার্থীদের মধ্যে এককালীন শিক্ষাবৃত্তি ও সংবর্ধনা দেয়া হয়।

    অনুষ্ঠানে ৩০৯জন শিক্ষার্থীকে ১২ লাখ ৯০ হাজার টাকা ও ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন, এইচটিটিসির ভাইস প্রিন্সিপ্যাল সাধন কুমার পাল।

    বাংলাদেশ সময়: ৬:১৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৫ মে ২০২৩

    dainikbanglarnabokantha.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ